Alexa

সিলেটে ঈদের কেনাকাটায় বৃষ্টির বাগড়া

সিলেটে ঈদের কেনাকাটায় বৃষ্টির বাগড়া

ছবি: বার্তা২৪.কম

সিলেটে সাধারণত ২০ রোজার পরে জমে ওঠে ঈদ বাজার। তবে সোমবার (২৭ মে) ২১ রোজায় বৃষ্টিতে দুর্ভোগ পোহাতে হয়েছে বাজার করতে আসা ক্রেতা সাধারণের। হঠাৎ বৃষ্টির বাগড়া ছন্দপতন ঘটিয়েছে সিলেটের ঈদ বাজারে।

সরেজমিনে দেখা গেছে, সোমবার থেকে সিলেটে ঈদ বাজার পুরোদমে জমে উঠেছে। রাত সাড়ে ১০টায় হঠাৎ করে বৃষ্টি শুরু হয়। এতে বিভিন্ন মার্কেটে আটকা পড়ে ক্রেতারা। সাধারণত বিপণী বিতানগুলো পাশাপাশি হওয়ায় এক মার্কেটে পছন্দ না হলে অন্য মার্কেটে গিয়ে কেনাকাটা করেন ক্রেতারা। সোমবার রাতে আর সেটি হয়ে ওঠেনি।

সিলেট শহরতলীর নোয়াখুররমখলা গ্রামের হামিদুর রহমান জানান, মেয়ের জন্য ড্রেস কিনতে বের হয়েছিলেন। হঠাৎ বৃষ্টি শুরু হওয়ায় মার্কেটে দাঁড়ানোরই সুযোগ পাচ্ছেন না। তবে যেহেতু এখনো সময় আছে আগামীকাল শপিং করে নিবেন বলেও জানান তিনি।

ব্যাংক কর্মকর্তা শামসুদ্দিন কেনাকাটা করতে এসেছিলেন পরিবারের সদস্যদের নিয়ে। শুকরিয়া মার্কেটে যাওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে আটকা পড়েন সিলেট প্লাজায়।

তিনি জানান, আজ হয়তো আর শপিং করা যাবে না। তবে বৃষ্টি যাই হোক, ভয় হচ্ছে খোঁড়াখুঁড়ি রাস্তা পারাপার নিয়ে। কারণ রাস্তায় উন্নয়ন কাজ চলায় বৃষ্টি আরও বেশি দুর্ভোগ বাড়িয়ে দিয়েছে।

ব্লুওয়াটার শপিং সিটির ফাইজা ফ্যাশনের মালিক আব্দুল জানান, সিলেটে সাধারণত ২০ রোজার পরে বাজার শুরু হয়। আজ সন্ধ্যা থেকে বিপুল সংখ্যক ক্রেতা সমাগম ঘটে। তবে বৃষ্টির বাগড়ায় সব এলোমেলো হয়ে গেছে।

এদিকে বৃষ্টিতে চরম বিপাকে পড়েন ফুটপাতের ভাসমান ব্যবসায়ীরা। রফিক মিয়া নামে এক হকার বলেন, ‘এভাবে আগামীর দিনগুলোর আবহাওয়া ভালো না হলে আমাদের ব্যবসার বারোটা বাজবে। বৃষ্টির কারণে ক্রেতারাও পড়েছে চরম বিপাকে। তারা কোনো রকমে বাড়ি ছুটছে।’

আপনার মতামত লিখুন :