পারসোনাসহ ৩ পার্লারের ৩১ লাখ টাকা জরিমানা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

পারসোনা, ফারজানা শাকিলস ও সাজাই বিউটি পার্লারকে জরিমানা, ছবি: সংগৃহীত

পারসোনা, ফারজানা শাকিলস ও সাজাই বিউটি পার্লারকে জরিমানা, ছবি: সংগৃহীত

মেয়াদোত্তীর্ণ ও নকল প্রসাধনী সামগ্রী ব্যবহার করার দায়ে পারসোনা, ফারজানা শাকিলস ও সাজাই বিউটি পার্লারের ৩১ লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‍্যাব সূত্রে জানা গেছে, মেয়াদোত্তীর্ণ ও নকল প্রসাধনী সামগ্রী ব্যবহার পারসোনা বিউটি পার্লারকে ১৫ লাখ, ফারজানা শাকিলস পার্লারকে ১৫ ও সাজাই বিউটি পার্লারকে এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩০ মে) র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে রাজধানীর গুলশান-১ ও বনানী এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

র‍্যাব সূত্রে জানা গেছে, রাজধানীর গুলশানের পারসোনা, ফারজানা শাকিলস ও বনানীর সাজাই বিউটি পার্লারে মেয়াদোত্তীর্ণ ও নকল প্রসাধনী সামগ্রী ব্যবহার করা হয় বলে র‍্যাবের কাছে গোপন তথ্য আসে। এই তথ্যের ভিত্তিতে তিনটি পার্লারে র‍্যাবের অভিযান পরিচালনা করে। অভিযানে দেখে যায় পারসোনা ও ফারজানা শাকিলস বিউটি পার্লারের ৮০ শতাংশ প্রসাধনী সামগ্রী মেয়াদোত্তীর্ণ ও নকল। এছাড়া সাজাই বিউটি পার্লারেও মেয়াদোত্তীর্ণ ও নকল প্রসাধনীর ব্যবহার দেখা যায়।

এ বিষয়ে র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, 'এই তিনটি বিউটি পার্লার, গ্রাহকদের সরল বিশ্বাসের সুযোগ নিয়ে দীর্ঘদিন ধরে নকল ও মেয়াদোত্তীর্ণ প্রসাধনী রূপচর্চায় ব্যবহার করে আসছিল। এসব অভিযোগের দায়ে পারসোনা বিউটি পার্লারকে ১৫ লাখ, ফারজানা শাকিলস পার্লারকে ১৫ ও সাজাই বিউটি পার্লারকে এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।'

তিনি বলেন, 'অভিযানে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ প্রসাধনীও জব্দ করা হয়েছে। সেই সঙ্গে তাদেরকে সতর্ক করা হয়েছে ভবিষ্যতে যাতে একই অপরাধ পুনরাবৃত্তি না ঘটে। আগামী ১৫ দিন পর আবারও অভিযানে আসবে বলে জানিয়ে প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করা হয়েছে।'