ভোগান্তি এড়াতে সিরাজগঞ্জ রোডে তৎপর হাইওয়ে পুলিশ

মনি আচার্য্য, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
সিরাজগঞ্জ রোডে তৎপর হাইওয়ে পুলিশ, ছবি: সুমন শেখ

সিরাজগঞ্জ রোডে তৎপর হাইওয়ে পুলিশ, ছবি: সুমন শেখ

  • Font increase
  • Font Decrease

সিরাজগঞ্জ রোড থেকে: সিরাজগঞ্জ রোড ও এর আশপাশের এলাকায় ঈদযাত্রায় যেন কোনো ধরনের ভোগান্তি না হয়, সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে হাটিকুমরুল থানা হাইওয়ে পুলিশ।

শনিবার (১ জুন) থেকে ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের এই গুরুত্বপূর্ণ পয়েন্টিতে ঈদ যাত্রার ভোগান্তি এড়াতে কাজ শুরু করেছে সিরাজগঞ্জের হাটিকুমরুল থানা হাইওয়ে পুলিশ। কয়েক স্তরে বিশেষ ব্যবস্থা গ্রহণ করে এই কর্মসূচি চালিয়ে যাচ্ছে হাইওয়ে পুলিশ।

আরও পড়ুন: ঈদযাত্রা: সিরাজগঞ্জ রোডে এবার স্বস্তি

সিরাজগঞ্জ রোডের যান চলাচল স্বাভাবিক রাখতে প্রায় ১০০ জন পুলিশ সদস্য মোতায়েন করেছে হাটিকুমরুল থানা হাইওয়ে পুলিশ। আর এর মধ্যে কিছু সুফল দেখা গেছে এই পয়েন্টটিতে।

শনিবার (১ জুন) সিরাজগঞ্জ রোডের হাটিকুমরুল থানা হাইওয়ে পুলিশের কয়েকজন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/01/1559378197839.jpg
অবৈধভাবে ইউটার্ন নিতে দিচ্ছে না পুলিশ, ছবি: সুমন শেখ

 

সরেজমিনে দেখা গেছে, সিরাজগঞ্জ রোডের গোলচত্বর দিয়ে রংপুর, রাজশাহী, কুষ্টিয়া ও রাজধানী ঢাকায় যাতায়াত করা যায়। এই সব রোডে যান চলাচল স্বাভাবিক রাখতে নিয়মিত মাইকিং ও বিভিন্ন পন্থায় সচেতনতামূলক প্রচারণা চালিয়ে যাচ্ছে হাইওয়ে পুলিশ। বিশেষ করে ঈদ যাত্রাকে নির্বিঘ্ন করতে তাদের এই প্রচেষ্টা।

আরও পড়ুন: ঈদযাত্রায় ভাড়া আদায়ে নৈরাজ্য চলছে: যাত্রী কল্যাণ সমিতি

আরও দেখা গেছে, চারমুখী এই সড়কটি দিয়ে দূরপাল্লাসহ বিভিন্ন গাড়ি অবৈধভাবে ইউটার্ন নিতে চাইলেই বাধা দিচ্ছে হাইওয়ে পুলিশ। সিরাজগঞ্জ রোডে কোনো গাড়িকে অবৈধ পার্কিং করতে দেওয়া হচ্ছে না। এছাড়া নির্ধারিত স্থান ছাড়া যেমন কোনো গাড়ি থামতে পারছে না, তেমনি পথচারীদের এলোপাতাড়িভাবে রাস্তা পারাপারেও বাধা দিচ্ছে হাইওয়ে পুলিশ।

এ বিষয়ে হাটিকুমরুল থানা হাইওয়ে পুলিশের কর্মকর্তা মো. আলমগীর হোসেন বার্তা২৪.কমকে বলেন, ‘আমরা বিগত ৪ দিন ধরে এই সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছি, যা চলবে ঈদের ফিরতি যাত্রা শেষ না হওয়া পর্যন্ত। সিরাজগঞ্জ রোড ও হাটিকুমরুল থানা এলাকায় মহাসড়কে অব্যবস্থাপনা করে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেওয়া হবে না।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/01/1559378351300.jpg
হাটিকুমরুল থানা হাইওয়ে পুলিশ, ছবি: বার্তা২৪

 

তিনি বলেন, ‘আমরা ইতোমধ্যে আমাদের সব প্রস্তুতি শেষ করেছি। আশা করছি, এই পয়েন্টে যাত্রী ও চালকরা ভোগান্তিহীনভাবে যাতায়াত করতে পারবেন। তবে এক্ষেত্রে সবাইকে আইন মেনে রাস্তায় চলাচল করতে হবে। এছাড়া দুর্ঘটনা এড়ানোর জন্য কোনোভাবে ওভারটেকিং করা যাবে না।

আপনার মতামত লিখুন :