রংপুরে সকাল সাড়ে ৮টায় ঈদের প্রধান জামাত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

উত্তরবঙ্গের বিভাগীয় নগরী রংপুরে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে কালেক্টরেট ঈদগাহ ময়দানে; সকাল সাড়ে ৮টায়। তবে আবহাওয়া অনূকূলে না থাকলে বিকল্প স্থান হিসেবে কাচারী বাজার কোর্ট জামে মসজিদে দুই পর্বে সকাল ৯টায় ও সাড়ে ৯টায় জামাত অনুষ্ঠিত হবে।

রংপুরে ঈদের প্রধান জামাতে কালেক্টরেট ঈদগাহ মাঠে রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, বিভাগীয় কমিশনার কে.এম. তরিকুল ইসলাম, জেলা প্রশাসক এনামুল হাবীব, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমানসহ সরকারী ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেবেন। তাছাড়া বিভিন্ন রাজনৈতিক দলের স্থানীয় শীর্ষ নেতা ও সুশীল সমাজের প্রতিনিধিসহ অন্তত ২০ হাজার মুসল্লিরা নামাজ আদায় করবেন।

এছাড়া, পুলিশ লাইন্স স্কুল মাঠে সকাল সাড়ে ৭টায় এবং শাপলা চত্ত্বর আশরাফিয়া জামে মসজিদ, মুলাটোল হাফেজিয়া মাদরাসা মাঠ ও মুন্সিপাড়া ঈদগাহ মাঠ, কেন্দ্রীয় বাস টার্মিনাল মসজিদ, সদর উপজেলা পরিষদ মাঠ, মাহিগঞ্জ শাহী মসজিদ মাঠ, বড় ময়দান ঈদগাহ মাঠ ও কেরামতিয়া জামে মসজিদ মাঠে সকাল ৯টা থেকে সাড়ে ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

Rangpur eid jamat

সাতমাথা ঈদগাহ মাঠ, খাসবাগ, তাজহাট, রবাটসনগঞ্জ, তাতীপাড়া, শালবন, নুরপুর, বাবুপাড়া, জামতলা ঈদগাহ মাঠ, মিঠাপুকুর কেন্দ্রীয় ঈদগাহ, বদরগঞ্জ চান্দামাড়ি কারামতিয়া ঈদগাহ পীরগাছা জেএন উচ্চ বিদ্যালয় মাঠ, কাউনিয়া কেন্দ্রীয় ঈদগাহ, তারাগঞ্জ চৌপথি ঈদগাহ, পীরগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ, বদরগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ ও সদর উপজেলা পরিষদ ঈদগাহে সকাল ৯টা থেকে ১০টার মধ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। তবে বৃষ্টি হলে স্ব স্ব এলাকার মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

অন্যদিকে রংপুরের বুড়িরহাট মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়। এখানে জাতীয় পার্টির মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধি দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা নামাজ আদায় করবেন। বদরগঞ্জে নিজ গ্রামের ঈদগাহে নামাজ আদায় করবেন রংপুর-২ আসনের সংসদ সদস্য আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরি ডিউক।

Rangpur eid jamat

রসিকের আয়োজনে নগরীর ৩৩টি ওয়ার্ডের প্রায় ৭৫টি ঈদগাহে নামাজ আদায় হবে সকাল সাড়ে ৭টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত। ঈদকে ঘিরে নগরীর গুরুত্বপূর্ণ এলাকা ও চত্ত্বরগুলোসহ সড়কের মোড়ে মোড়ে আলোক সজ্জ্বা ও ঈদ মোবারক লেখা রঙিন পতাকা সাটানো হয়েছে।

এ বছর রংপুর মহানগরীর ৭৫টিসহ জেলার প্রায় এক হাজার ২০০ ঈদগাহে জামাত আদায় করবেন মুসল্লিরা। ঈদের এসব জামাতে দেশের শান্তি ও সমৃদ্ধি এবং মুসলিম উম্মাহর সম্প্রীতি কামনা করে মোনাজাত করা হবে।