৩০ টাকায় ঈদের কাপড়



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ভ্যানে প্রতি পিস ৩০ টাকা দামে বিক্রি করা শিশুদের কাপড়। ছবি: বার্তা২৪.কম

ভ্যানে প্রতি পিস ৩০ টাকা দামে বিক্রি করা শিশুদের কাপড়। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রাত পোহালেই ঈদ। নতুন কাপড়ে মাতবে শিশুরা। ছড়াবে উৎসবের রঙ। এই উৎসব ধনী-গরিব সবার। তাইতো যে যার সামর্থ্য অনুযায়ী সেরে নিচ্ছে শেষ মুহূর্তের কেনাকাটা। আর নিম্ন আয়ের মানুষদের কাছে কদর বেড়েছে ভ্যানে বিক্রি করা শিশুদের কাপড়ের।

শূন্য থেকে দুই বছরের শিশুদের জন্য রকমারি গেঞ্জি, প্যান্ট আর বাহারি রঙের জামায় ভরা ভ্যান। পাশে কাগজে লেখা রয়েছে ‘প্রতি পিস এক দর ৩০ টাকা’। সহজলভ্য এই মূল্য নজর কাড়ছে নিম্ন আয়ের মানুষদের। ইচ্ছে মতো দেখে শুনে ক্রেতারা নিচ্ছেন প্রয়োজনীয় কাপড়।

মঙ্গলবার (৪ জুন) দুপুরে রংপুর মহানগরীর সদর হাসপাতালের গেট হতে জীবন বীমার মোড় পর্যন্ত একাধিক পয়েন্টে ভ্যানে করে এসব কাপড় বিক্রি করতে দেখা গেছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/04/1559649295461.jpg

রংপুর প্রেসক্লাবের বিপরীতে ধর্মসভার গেটের সামনে কথা হয় রোকন মিয়া নামে এক বিক্রেতার সঙ্গে। তিনি বার্তা২৪.কমকে জানান, এসব কাপড় ছোট শিশুদের জন্য। গরিব মানুষরাই এ কাপড়গুলো বেশি কিনছে।

পায়রা চত্বরে কাপড় কেনার সময় রিকশা চালক মোবারক হোসেন জানান, দাম কম হওয়ায় তার নাতি-নাতনির জন্য চারটা গেঞ্জি ও দুইটা জামা কিনেছেন। বেশি দামে কাপড় কেনার মতো সাধ্য তার নেই।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, ঈদকে ঘিরে রংপুর মহানগরীতে ভ্যানে ফেরি করে অন্তত শতাধিক বিক্রেতা ৩০ টাকা দরের কাপড়ের ব্যবসা করছেন।