রংপুরে ভ্যাপসা গরমেও বিনোদন কেন্দ্রে ভিড়

ফরহাদুজ্জামান ফারুক, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
পার্কের প্লেনে চড়ছে ছোট্ট শিশু / ছবি: বার্তা২৪

পার্কের প্লেনে চড়ছে ছোট্ট শিশু / ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

ঈদের দিন থেকে রংপুরে ভ্যাপসা গরম। তারপরও থেমে নেই শিশু-কিশোররা। অসহ্য গরম উপেক্ষা করে ছুটে বেড়াচ্ছে ইচ্ছে মতো। হৈচৈ আর আনন্দে মেতে উঠেছে রংপুরের বিনোদন কেন্দ্রগুলোতে। শিশু-কিশোরদের সঙ্গে অভিভাবকদের সমাগম। গরম যেন হার মেনেছে তাদের কাছে।

ঈদের দ্বিতীয় দিন বৃহস্পতিবার (৬ জুন) সরেজমিন ঘুরে দেখ যায়, রংপুর মহানগরীর প্রয়াস সেনা বিনোদন পার্ক, সিটি চিকলি পার্ক, রংপুর চিড়িয়াখানা, কালেক্টরেট সুরভি উদ্যান, টাউন হল চত্বর, তাজহাট জমিদার বাড়ি ও জাদুঘরে অভিভাবকদের হাত ধরে ভিড় জমিয়েছে শিশু-কিশোররা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/06/1559820348274.jpg

একই চিত্র শহর থেকে একটু দূরের ভিন্নজগত, আনন্দনগর, মহিপুরঘাট, তিস্তা সড়ক সেতু পয়েন্টেও। ছোট-বড় সব বয়সী মানুষের মাঝে ঈদ উদযাপনের খোরাক যোগাচ্ছে বিনোদন কেন্দ্রগুলো।

মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত নিসবেতগঞ্জের রক্ত গৌরব চত্বর এলাকায় গড়ে উঠেছে প্রয়াস সেনা বিনোদন পার্ক। ঘাঘট নদীর অংশ বিশেষসহ পাশ্ববর্তী বিস্তৃত নিচু এলাকায় সবুজের সাজানো কোলাহল মুক্ত পরিবেশ এই বিশাল পার্কের। এখানে সেনা সদস্যদের নিখুঁত কারিগরি পরিকল্পনায় বাঁশ ব্যবহারে সাজানো এ বিনোদন পার্ক।

অন্যদিকে সিটি করপোরেশনের উদ্যোগে বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের কোল ঘেষেই নির্মিত রংপুর সিটি চিকলি পার্ক। সেখানে বিশাল চিকলিবিলের আশপাশ ঘিরে সাজানো হয়েছে শিশু-কিশোরদের আকৃষ্ট করার মতো নানা আয়োজন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/06/1559820390159.jpg

বিলের বুকে স্পিডবোর্ড চলছে দ্রুত বেগে এ পাশ থেকে ওপাশ। হৈ হুল্লোড়ে মেতে উঠছে সবাই। আর স্পিডবোর্ডের ছুটে চলার বেগে বড় বড় ঢেউ এসে ধাক্কা মারছে বিলের দু’কূলে। ছিটকে আসা জলরাশিতে মজা করছেন ছোট বড় সব মানুষই।

চিকলি পার্কের মতো ভিন্নজগত, রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানা, কালেক্টরেট সুরভি উদ্যান, মহিপুরঘাট, তিস্তা সড়ক সেতু পয়েন্ট, টাউন হল চত্ত্বরসহ কারমাইকেল কলেজে মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/06/1559820416069.jpg

রংপুর বিনোদন উদ্যান ও চিড়িয়াখানায় পরিবার নিয়ে ঘুরতে আসা মিঠাপুকুর উপজেলার আবু বক্কর সিদ্দিক বার্তা২৪.কমকে বলেন, ‘ঈদের ছুটিতে পরিবারকে নিয়ে ঘুরতে এসেছি। শিশু-কিশোররা বেশ আনন্দ করছে।

রংপুর শিশুপার্কে দলবদ্ধভাবে ঘুরতে আসা সিনথিয়া, সিলভিয়া, আদিলা, মুরশেদ, সুরাইয়া ও নাঈমের সঙ্গে কথা হয় বার্তা২৪.কম-এর। তারা জানালেন, গরম খুব বেশি হলেও তাদের আনন্দ আড্ডা থেমে নেই। সবাই মিলে খুব মজা করছেন। সুন্দর পরিবেশে মন ভরে গেছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/06/1559820476055.jpg

এদিকে প্রকৃতি ও বিনোদনপ্রেমীর জন্য অত্যন্ত ভালো বিনোদনের জায়গা রংপুরের বিনোদন স্পটগুলো। আর ঈদ এলে এই সব স্পট হয়ে যায় মানুষের ভিড়ে কানায় কানায় পূর্ণ।