পুঠিয়ায় ইটভাটায় শ্রমিক নেতার মরদেহ, সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, রাজশাহী
নুরুল ইসলাম, ছবি: সংগৃহীত

নুরুল ইসলাম, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজশাহীর পুঠিয়া উপজেলার একটি ইটভাটা থেকে নুরুল ইসলাম নামে এক শ্রমিক নেতার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (১১ জুন) দুপুর ১২টার দিকে উপজেলার পুটিয়া ইউনিয়নের পুঠিয়া গ্রাম থেকে মরদেহটি উদ্ধার করা হয়। এ হত্যাকাণ্ডের প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন শ্রমিকরা।

নিহত নুরুল ইসলাম পুঠিয়া উপজেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি।

রাজশাহী জেলার অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদুল হাসান বার্তা২৪.কমকে জানান, সকাল সোয়া ১১টার দিকে স্থানীয় লোকজন ইটভাটায় মরদেহটি দেখে পুলিশে খবর দেন। পরে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল মর্গে পাঠায়। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে নুরুলকে কীভাবে হত্যা করা হয়েছে তা বোঝা যাবে।

তিনি আরও জানান, নুরুল সম্প্রতি অনুষ্ঠিত উপজেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন নির্বাচনের প্রার্থী ছিলেন। তবে তিনি পরাজিত হন। ওই নির্বাচন নিয়ে বেশ উত্তেজনা সৃষ্টি হয়েছিল। এমনকি ফল ঘোষণাও স্থগিত রাখা হয়েছিল। এ নির্বাচন নিয়ে সৃষ্ট বিরোধের জের ধরে তাকে হত্যা করা হয়েছে কি না খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে, নুরুল হত্যার প্রতিবাদে দুপুর ১২টার দিকে পুঠিয়ায় ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ শ্রমিকরা। এতে কিছুক্ষণের জন্য যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ গিয়ে হত্যাকারীদের চিহ্নিত করে আইনি ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন।

 

 

আপনার মতামত লিখুন :