Barta24

বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

English Version

চিকিৎসকদের বিরুদ্ধে বিএসএমএমইউ কর্তৃপক্ষের মামলা

চিকিৎসকদের বিরুদ্ধে বিএসএমএমইউ কর্তৃপক্ষের মামলা
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়/ ছবি: সংগৃহীত
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
ঢাকা


  • Font increase
  • Font Decrease

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসক নিয়োগ পরীক্ষা বন্ধের দাবিতে চলা আন্দোলনরত চিকিৎসকদের বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আন্দোলনরত চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ, ভিসির কার্যালয়ে ভাঙচুর।

মঙ্গলবার (১১ জুন) রাতে শাহবাগ থানায় এই মামলা করা হয়েছে বলে বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন ডিএমপির রমনা জোনের উপ-পুলিশ কমিশনার মারুফ সরদার।

তিনি বলেন, ‘হাসপাতালটির ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ বাদী হয়ে ১৫ জন নামধারী ও অজ্ঞাতনামা ৪০ জনের বিরুদ্ধে মামলা করেছেন।

এর আগে মঙ্গলবার চিকিৎসক নিয়োগে দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগে নিয়োগ প্রার্থীদের বিক্ষোভের মুখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসক নিয়োগ স্থগিত করে হাসপাতাল প্রশাসন।

ক্ষুব্ধ চিকিৎসকরা বাগবিতণ্ডা করার পর উপাচার্যকে তার কার্যালয়ে এক ঘণ্টারও বেশি সময় অবরুদ্ধ করে রাখেন।

জানা যায়, গত ২০ মার্চ অনুষ্ঠিত ২০০ জন চিকিৎসক নিয়োগ পরীক্ষার ফলাফল গত ১২ মে প্রকাশিত হয়। পরীক্ষার ফলাফল ঘোষণার পরপরই দুর্নীতি অভিযোগ এনে অর্ধশতাধিক চিকিৎসক বিক্ষোভ করেন।

আপনার মতামত লিখুন :

খুলনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ভ্যানচালকের মৃত্যু

খুলনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ভ্যানচালকের মৃত্যু
ছবি: সংগৃহীত

খুলনায় বৈদ্যুতিক তারে পা জড়িয়ে আজগর আলী শেখ (৪৫) নামের এক ভ্যানচালকের মৃত্যু হয়েছে।

বুধবার (২৬ জুন) দুপুরে রূপসা উপজেলা সদরের কাজদিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আজগর আলী কাজদিয়া গ্রামের মৃত আব্দুল গফুর শেখের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিদিনের মতো দুপুরে নদীতে গোসল করতে যাচ্ছিলেন আজগর। এ সময় তিনি সড়কের ওপর পড়ে থাকা বৈদ্যুতিক তার দেখে পা দিয়ে সরাতে যান। এতে তিনি বৈদ্যুতিক তারে জড়িয়ে পড়েন।

ঘটনাটি তার মা বুঝতে পেরে চিৎকার দিলে আশপাশের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

রূপসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা জাকির হোসেন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আজগরের মৃত্যুর বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন।

নাসিম শিষ্টাচার বিরোধী মিথ্যাচার করেছে: গণফোরাম

নাসিম শিষ্টাচার বিরোধী মিথ্যাচার করেছে: গণফোরাম
ছবি: সংগৃহীত

সংসদে আওয়ামী লীগ নেতা মো. নাসিম, গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন সম্পর্কে কুরুচিপূর্ণ উদ্দেশ্যমূলক শিষ্টাচার বিরোধী মিথ্যাচার করেছে বলে জানিয়েছে গণফোরাম। দলটি জেষ্ঠ্য নেতারা এক বিবৃতিতে তাঁর এমন মিথ্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বুধবার (২৬ জুন) বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতি পাঠায় দলটি। বিবৃতিতে স্বাক্ষর করেন গণফোরাম নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ ও এডভোকেট সুব্রত চৌধুরী এবং সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া।

সংসদে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি বার বার ভুল করেছে। ২০১৮ সালের নির্বাচনে বিএনপি লোক ভাড়া করল। কাকে করলেন? আওয়ামী লীগের পরিত্যক্ত নেতাকে। অত্যন্ত বিদগ্ধ শিক্ষিত মানুষ। বিএনপি সেই শিক্ষিত মানুষকে ভাড়া করল, কামাল হোসেনের মত একজন ব্যর্থ চক্রান্তকারী মানুষকে ভাড়া করল। নির্বাচনে আওয়ামী লীগের সামনে দাঁড় করাল। জিততে পারবেন? জিততে পারবেন না। তিনি কি করলেন আওয়ামী লীগের পক্ষে কাজ করে মাঠ খালি করে দিলেন। আমরা ফাঁকা মাঠে গোল দিলাম। এই হচ্ছে ভাড়াটিয়া নেতার উপহার। ওরা ভাড়া করে ওদের জন্য কাজ করল আমাদের জন্য।

বিবৃতিতে তারা বলেন, গতকাল সংসদে আওয়ামী লীগ নেতা মো. নাসিম, গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন সম্পর্কে যে কুরুচিপূর্ণ উদ্দেশ্য মূলক শিষ্টাচার বিরোধী মিথ্যাচার করেছে, আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ভোটারবিহীন ও আগের রাতে ব্যালটবাক্স ভর্তি করা জনগণ কর্তৃক প্রত্যাখ্যাত বর্তমান পার্লামেন্টের সরকার দলীয় নেতা মো. নাসিমের কাছে- এর থেকে বেশী ভদ্রতা আশা করা যায় না।

জনগণের অংশগ্রহণে গড়ে উঠা জাতীয় ঐক্যফ্রন্টের শক্তিতে ভীত নাসিম মানুষের মধ্যে বিভ্রান্তি ও অনৈক্য সৃষ্টি করার লক্ষে এই মিথ্যাচার করেছে। রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার কুমতলবে এ ধরনের প্রলাপ বকছে। জাতীয় ঐক্যকে আরো শক্তিশালী ও সুদৃঢ় করে গণতান্ত্রিক আন্দোলনকে সফল করার মধ্য দিয়ে এ ধরনের ধৃষ্টতার জবাব দিতে হবে বলে বিবৃতিতে জানানো হয়।

আরও পড়ুন,

ভোটে ড. কামাল আমাদের পক্ষে কাজ করে মাঠ ফাঁকা করে দিয়েছেন

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র