Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

এসপি পদমর্যাদার ২১ কর্মকর্তার বদলি

এসপি পদমর্যাদার ২১ কর্মকর্তার বদলি
ছবি: সংগৃহীত
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ২১ কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার ১৩ (জুন) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এর আদেশ দেওয়া হয়।

বদলি হওয়া কর্মকর্তাদের মধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের উপ-কমিশনার মোহাম্মদ ফরিদ উদ্দীনকে সিলেট জেলার এসপি, রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) উপ-কমিশনার মো. আলমগীর হোসেনকে নোয়াখালীর এসপি, ডিএমপির কুটনৈতিক নিরাপত্তা বিভাগের উপ-কমিশনার হায়াতুল ইসলাম খানকে পিরোজপুরের এসপি, ডিএমপির উপ-কমিশনার খোন্দকার নুরন্নবীকে ফেনীর এসপি, নোয়াখালীর এসপি ইলিয়াস শরীফকে ডিএমপির উপ-কমিশনার, এন্টি টেররিজম ইউনিটের এসপি সরকার মোহাম্মদ কায়সারকে ভোলার এসপি, ভোলার এসপি মো. মোকতার হোসেনকে বরিশাল মহানগর পুলিশের (বিএমপি) উপ-কমিশনার।

কুড়িগ্রামের এসপি মো. মেহেদুল করিমকে এন্টি টেররিজম ইউনিটের এসপি, ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের উপ-কমিশনার মোহাম্মদ মহিবুল ইসলাম খানকে কুড়িগ্রামের এসপি, জয়পুরহাটের এসপি মো. রশীদুল হাসানকে আরএমপির উপ-কমিশনার, পুলিশ অধিদপ্তরের এসপি মোহাম্মদ সালাম কবিরকে জয়পুরহাটের এসপি, ডিএমপির উপ-কমিশনার মোহাম্মদ ইউসুফ আলীকে পঞ্চগড়ের এসপি, পঞ্চগড়ের এসপি মো. গিয়াস উদ্দিন আহমদকে পুলিশের বিশেষ শাখা (এসবি) ঢাকার বিশেষ এসপি, ঝালকাঠির এসপি মো. জোবায়েদুর রহমানকে ডিএমপির উপ-কমিশনার, চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) উপ-কমিশনার ফাহিতা ইয়াসমিনকে ঝালকাঠির এসপি, সিলেটের এসপি মো. মনিরুজ্জামানকে এসবির বিশেষ পুলিশ সুপার, ৮ম এপিবিএনের অধিনায়ক সৈয়দ মোসফিকুর রহমানকে এসবির বিশেষ এসপি, নোয়াখালী পুলিশ ট্রেনিং সেন্টারের এসপি শিহাব কায়সার খানকে ৮ম এপিবিএনের অধিনায়ক, রংপুরের এসপি মো. মিজানুর রহমানকে রাজবাড়ীর এসপি, রাজবাড়ীর এসপি আসমা সিদ্দিকা মিলিকে ডিএমপির উপ-কমিশনার ও ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকারকে রংপুর জেলার এসপি পদে বদলি করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যকে সংশোধনাগারে প্রেরণ

কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যকে সংশোধনাগারে প্রেরণ
প্রতীকী ছবি

রাজধানীর রায়েরবাজার এলাকায় অভিযান চালিয়ে ‘স্টার বন্ড’ নামের এক কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যকে এক বছর করে কারাদণ্ড দিয়ে সংশোধনাগারে প্রেরণ করেছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৪ আগস্ট) রাতে অভিযান পরিচালনা করে তাদের কারাদণ্ড দেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

এদিকে র‍্যাব জানায়, গতকাল সন্ধ্যায় র‍্যাব-২ এর কাছে তথ্য আসে, একদল কিশোর সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর জন্য রায়েরবাজার এলাকায় জড়ো হয়েছে। এ সময় অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যকে আটক করে র‍্যাব।

তাদের কাছে মাদক পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাদক ও ছিনতাইয়ে জড়িত থাকার কথা স্বীকার করে। র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত ওই কিশোরদের দোষী সাব্যস্ত করেন। প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দিয়ে সংশোধনাগারে পাঠান।

উদাহরণ সৃষ্টির মতো শাস্তি হবে জামালপুরের ডিসির: প্রতিমন্ত্রী

উদাহরণ সৃষ্টির মতো শাস্তি হবে জামালপুরের ডিসির: প্রতিমন্ত্রী
জামালপুরের ডিসির ইস্যুতে প্রতিক্রিয়া জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

গোপন ভিডিও প্রকাশের ঘটনায় ওএসডি হওয়া জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবিরের বিরুদ্ধে উদাহরণ সৃষ্টির হওয়ার মতো শাস্তির ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

রোববার (২৫ আগস্ট) দুপুরে সাংবাদিকদের কাছে এক প্রতিক্রিয়ায় এ কথা বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

তার সর্বোচ্চ শাস্তি কী হতে পারে জানতে চাইলে তিনি বলেন, 'অবশ্যই উদাহরণ সৃষ্টি করার মতো শাস্তি হবে। চাকরির বিধান অনুযায়ী তার শাস্তি হবে। আমরা আশা করি, দ্রুত সিদ্ধান্ত নিতে পারব। আমরা তদন্ত কমিটি করে দেব। কমিটি সব বিচার বিশ্লেষণ করে প্রতিবেদন দেবে। আশা করি অল্পদিনের মধ্যেই ব্যবস্থা নেওয়া যাবে।'

কিছুদিন আগে তার পাওয়া ওই ডিসির শুদ্ধাচার সার্টিফিকেট প্রত্যাহার করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, 'তার সার্টিফিকেট অবশ্যই প্রত্যাহার করা হবে।'

আরও পড়ুন: ওএসডি হলেন জামালপুরের ডিসি

আরও পড়ুন: জামালপুরের নতুন ডিসি এনামুল হক

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র