বনানী বাজা‌রে আদা, রসুন, পেঁয়া‌জের দাম চড়া

রা‌কিবুল ইসলাম, স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

বাড়‌তে শুরু ক‌রে‌ছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম। এরই ম‌ধ্যে বাজা‌রে চড়া দা‌মে আদা, রসুন আর পেঁয়া‌জ বি‌ক্রির অভিযোগ তু‌লে‌ছেন ক্রেতারা। দাম বৃ‌দ্ধির বিষয়‌টি অকপ‌টে স্বীকারও কর‌ছেন বি‌ক্রেতারা।

শ‌নিবার (১৫ জুন) রাজধানীর বনানী কাঁচা বাজা‌র ঘুরে দেখা যায়, আদা, রসুন আর পেঁয়া‌জ কে‌জি প্রতি ২০ থে‌কে ৩০ টাকা বাড়া‌নো হ‌য়ে‌ছে। এতে পেঁয়াজ প্রতি কে‌জি বি‌ক্রি হ‌চ্ছে ৩৫ থে‌কে ৪০ টাকা। আদা আর রসুন বি‌ক্রি হ‌চ্ছে প্রায় সমান দা‌মে। প্রতি‌ কে‌জির মূল্য নেওয়া হ‌চ্ছে ১৪০ থে‌কে ১৬০ টাকা; যা ঈদের আগেও বি‌ক্রি হ‌য়ে‌ছে ৯০ টাকা থে‌কে ১০০ টাকায়। ত‌বে দাম কম র‌য়ে‌ছে কাঁচা ম‌রিচ আর হলু‌দের দাম।

Bazar

ক্রেতা শ‌ফিকুল ইসলাম বার্তা২৪.কম‌কে ব‌লেন, ঈদের আগেই আদা, রসুন আর পেঁয়াজ কি‌নে রে‌খে‌ছিলাম। ঈদের প‌র আর কেনা হয়‌নি। শনিবার প্রথম এসব কিন‌তে এসে দে‌খি দাম অনেক বে‌শি।

সাজ্জাদ ক‌বির না‌মের আরেক ক্রেতা বার্তা২৪.কম‌কে ব‌লেন, বাজা‌রের মাছ, মাংস, সব‌জি সব কিছুর দাম বাড়‌ছে। বি‌ক্রেতা‌দের যে আচরণ তা‌তে ম‌নে হয় দাম আরও বাড়‌বে। পেঁয়াজের দাম গত সপ্তা‌হের চে‌য়ে দাম অনেক বে‌শি। আদা-রসু‌নের দামটাও বে‌ড়ে গে‌ছে লাগামহীনভা‌বে। আমা‌দের তো কিছু করার নাই। হয়‌তো এক কে‌জি কিনতাম, কিন্তু এখন কে‌জির কিছু কম বা কোনটা আধা কে‌জি কিন‌তে হ‌বে।

Bazar

‌নিউ বনানী জেনা‌রেল স্টো‌রের বি‌ক্রেতা আব্দুর রহমান ব‌লেন, আদা ও রসুন প্রায় সমান দা‌মেই বি‌ক্রি কর‌ছি। গত ক‌’দি‌নের মধ্যে আদা-রসু‌নের দাম অনেকটা বে‌ড়ে গে‌ছে। আমা‌দের কেনা দামই বে‌শি। তাছাড়া বৃ‌ষ্টি বাদ‌লের সময় চ‌লে আস‌ছে। এসময় এসব প‌ণ্যের দাম কিছুটা বা‌ড়েই। কারণ এটা‌তো আদা-রসু‌নের মৌসুম না।

হোজাইফা ভে‌জি‌টেবল স্টোরের বি‌ক্রেতা সিয়াম হোসেন বার্তা২৪.কম‌কে ব‌লেন, বাজা‌রে সব সব‌জি‌র ম‌ধ্যে অতিরিক্ত চড়া দাম আদা, রসুন আর পেঁয়া‌জের। অন্যান্য সব‌জির দামও কিছুটা বাড়‌তি র‌য়ে‌ছে। ত‌বে এ‌সবের দামটা খুব বে‌শি।

আপনার মতামত লিখুন :