জঙ্গিবাদ রুখতে সংস্কৃতিকর্মীদের কার্যকরী ভূমিকা রাখার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
ওরিন নাশিদ হৃদিকে সংবর্ধনা জানাচ্ছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, ছবি: বার্তা২৪

ওরিন নাশিদ হৃদিকে সংবর্ধনা জানাচ্ছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

জঙ্গিবাদ রুখতে গণমাধ্যম ও সংস্কৃতিকর্মীদের আরও কার্যকরী ভূমিকা পালন করার আহ্বান জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

তিনি বলেন, ‘সংস্কৃতি চর্চার সঙ্গে জড়িতরা কখনই জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের সঙ্গে জড়িত হতে পারে না। সংস্কৃতিবান মানুষ নীতি-নৈতিকতা সম্পন্ন ও মানবিক হয়ে গড়ে ওঠে। সংস্কৃতি বিকাশের ক্ষেত্রে গণমাধ্যমকর্মীদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।’

শনিবার (১৫ জুন) রাতে ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাবের সিনিয়র সদস্য আব্দুল ওয়াদুদ সরকারের মেয়ে ওরিন নাশিদ হৃদি শিক্ষা জীবনে সাফল্যের জন্য রাষ্ট্রপতি স্বর্ণপদক ও প্রধানমন্ত্রীর স্বর্ণপদক পাওয়ায় এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন আহম্মেদ।

এতে আরও বক্তব্য রাখেন- ময়মনসিংহ প্রেসক্লাবের সহ-সভাপতি নওয়াব আলী, ডা: কে আর ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে প্রমুখ।

এসময় জেলা প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামী লীগের নেতাকর্মীসহ ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে ওরিন নাশিদ হৃদির কণ্ঠে একক সঙ্গীতানুষ্ঠান পরিবেশিত হয়। হৃদি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সঙ্গীত বিভাগে অধ্যাপনায় নিয়োজিত রয়েছেন।

আপনার মতামত লিখুন :