Barta24

রোববার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

English Version

ভেঙে গেছে শাহবাজপুর সেতুর ফুটপাত-রেলিং

ভেঙে গেছে শাহবাজপুর সেতুর ফুটপাত-রেলিং
ফাইল ছবি
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
ঢাকা


  • Font increase
  • Font Decrease

ঢাকা-সিলেট জাতীয় মহাসড়কের ৯২তম কিলোমিটারে অবস্থিত ক্ষতিগ্রস্ত শাহবাজপুর সেতুর ৪র্থ স্প্যানের ফুটপাতসহ রেলিং ভেঙে পড়েছে।

এ কারণে ঢাকা-সিলেট জাতীয় মহাসড়কে চলাচলকারী ভারী ও মাঝারি যানবাহনগুলোকে নিরাপত্তার স্বার্থে বিকল্প পথ হিসেবে সরাইল-নাসিরনগর-লাখাই-হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ মহাসড়ক ব্যবহারের জন্য সড়ক ও জনপথ অধিদপ্তরের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

মঙ্গলবার (১৮ জুন) রাতে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে সড়ক ও জনপথ অধিদপ্তর।

আপনার মতামত লিখুন :

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি ও এমফিল চালুর দাবি

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি ও এমফিল চালুর দাবি
সমাবর্তনে বক্তব্য দেন অধ্যাপক ড. অনুপম সেন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

গবেষণা ও উচ্চ শিক্ষার দ্বার উন্মোচন করার লক্ষ্যে দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে পিএইচডি ও এমফিল ডিগ্রি চালুর দাবি জানিয়েছেন একুশে পদকপ্রাপ্ত সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. অনুপম সেন।

রোববার (২১জুলাই) নগরের টাইগারপাস সংলগ্ন নেভি কনভেনশন সেন্টারে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে তিনি এ দাবি করেন।

অনুপস সেন বলেন, ‘আমাদের প্রায় সময় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের গবেষণা মান বৃদ্ধির তাগিদ দেওয়া হয়। এক্ষেত্রে বেসরকারি বিশ্বিদ্যালয়ে জ্ঞান সৃষ্টির সুযোগ দিতে হবে। গবেষণা ছাড়া কোনো পথ নেই। কিন্তু প্রকৃত অর্থে জ্ঞান সমৃদ্ধ শিক্ষক ও পরিবেশ থাকার পরও এখানে পিএইচডি ও এমফিল ডিগ্রি চালু করা সম্ভব হয়নি। আমরা এটির জোর দাবি জানাচ্ছি।’

গ্র্যাজুয়েটদের উদ্দশে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, ‘তোমরা যারা বের হয়ে যাচ্ছ, দেশে ছড়িয়ে পড়ছ, তোমরা জীবনের ক্ষেত্রে জয়ী হও। জীবনে নানা বাধা-বিপত্তি আসবে, থাকবে। এসব অতিক্রম করে দেশকে এগিয়ে নিতে কাজ কর। জীবনের প্রতিটি ক্ষেত্রে জয়ী হও।’

বক্তব্যের শুরুতে তিনি বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠতা ও প্রয়াত সিটি মেয়র মহিউদ্দীন চৌধুরীর অবদান স্মরণ করেন।

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তনে অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও প্রিমিয়ার ইউনিভার্সিটির চ্যান্সেলরের মনোনীত প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করছেন ইউজিসির চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। সমাবর্তনে বক্তা হিসেবে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রতিষ্ঠতা ও উপাচার্য এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. ফরাসউদ্দীন বক্তব্য দেন।

প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ: কাদের

প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ: কাদের
ওবায়দুল কাদের, ছবি: সংগৃহীত

দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে অভিযোগকারী প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা না করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২১ জুলাই) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা মেট্রোরেল নেটওয়ার্কের সময়বদ্ধ পরিকল্পনার ব্র্যান্ডিং বিষয়ক সেমিনার এবং লাইসেন্স হস্তান্তর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র