রাজশাহীতে দুই শিফটে লাল-সবুজ অটো চলাচল শুরু

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, রাজশাহী
ব্যাটারিচালিত অটোরিকশার অবাধ যাতায়াতে রাজশাহীতে যানজট/ছবি: বার্তা২৪.কম

ব্যাটারিচালিত অটোরিকশার অবাধ যাতায়াতে রাজশাহীতে যানজট/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রাজশাহী মহানগর এলাকায় যানজট নিরসনে সোমবার (১ জুলাই) থেকে ‘সকাল-বিকেল’দুই শিফটে চলাচল করবে ‘মেরুন (লাল)- পিত্তি (সবুজ)’ রঙের ব্যাটারিচালিত অটোরিকশা। অটোরিকশা চলাচলে শৃঙ্খলা আনয়নের লক্ষ্যে এ সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী সিটি করপোরেশন।

সোমবার (০১ জুন) বিকেল তিনটায় রাসিকের নগর ভবনে এর অনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

রাসিক সূত্রে জানা গেছে, মাসের প্রথম সপ্তাহে সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত মেরুন রঙ এবং দুপুর আড়াইটা থেকে রাত ১০টা পর্যন্ত পিত্তি রঙের অটোরিকশা ও চার্জার রিকশা চলাচল করবে। পরের সপ্তাহে সকাল ৬টা থেকে দুইটা পর্যন্ত পিত্তি রঙ এবং আড়াইটা থেকে রাত ১০ টা পর্যন্ত মেরুন রঙের অটোরিকশা ও চার্জার রিকশা চলাচল করবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/01/1561957614711.jpg

শুক্রবার ও সরকারি ছুটির দিন এবং রাত ১০ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত উভয় রঙের অটোরিকশা ও চার্জার রিকশা চলাচল করতে পারবে। রুট প্ল্যান অনুযায়ী যানবাহন চলাচল করবে। যানবাহনগুলো নিবন্ধন কার্ড ব্যতিত মহানগর এলাকায় চলাচল করতে পারবে না।

এছাড়া রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় চলমান ব্যাটারিত অটোরিকশা ও চার্জার রিকশা এবং চালকদের অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম আজ সোমবার (১ জুলাই ২০১৯) হতে শুরু হচ্ছে। রাজশাহী সিটি কর্পোরেশনের নিজস্ব ওয়েবপোর্টাল erajshahi.portal.gov.bd -তে প্রবেশ করে অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করা হবে।