ময়মনসিংহে ভবন হেলে পড়ার ঘটনায় দু’টি তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
হেলে পড়া ছয়তলা ভবন, পুরনো ছবি

হেলে পড়া ছয়তলা ভবন, পুরনো ছবি

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহ নগরীর সানকিপাড়া শেষ মোড় এলাকায় একটি ছয়তলা ভবন হেলে পড়ার ঘটনায় জেলা প্রশাসন ও সিটি করপোরেশনের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) সন্ধ্যায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক একেএম গালিভ খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সদর কান্তি বসাককে প্রধান করে সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।

আরও পড়ুন: হেলে পড়া ৬ তলা ভবনের চূড়ান্ত পরীক্ষা আজ

তিনি আরও জানান, এছাড়া সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী রফিকুল হককে প্রধান করে পাঁচ সদস্যের অরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এর আগে, সকালে বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান, সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেন, গণপূর্ত অধিদফতরের প্রকৌশলীসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

আরও পড়ুন: ময়মনসিংহে হেলে পড়েছে ৬ তলা ভবন

উল্লেখ্য, বুধবার (৩ জুলাই) রাত ১০টার দিকে ওই এলাকায় ছয়তলা একটি ভবন পাশের চার তলা ভবনের ওপর হেলে পড়ার খবর ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসে।

রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসন ও গণপূর্ত বিভাগের প্রকৌশলীরাও। তারা ঝুঁকি এড়াতে দুটি ভবনে বসবাসরত পরিবারগুলোকে ভবন ছেড়ে বেরিয়ে আসার নির্দেশ দিলে তারা অন্যত্র চলে যান।

আপনার মতামত লিখুন :