ময়মনসিংহে কৃষক হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের গৌরীপুরের সিধলা ইউনিয়নের টেংগুরিপাড়া গ্রামের কৃষক আলাউদ্দিন হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও একমাস করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

সোমবার (০৮ জুলাই) বিকেলে ময়মনসিংহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মুহাম্মদ নূরুল আমীন বিপ্লব এ রায় ঘোষণা করেন।

কোর্ট ইন্সপেক্টর শেখ কবিরুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার সিধলা ইউনিয়নের টেংগুরিপাড়ায় এলাকার খোরশেদ আলমের ছেলে কালা চাঁন (৫৫), মৃত আব্দুস সামাদের তিন ছেলে রুহুল আমীন (৫৭), নূরুল হক (৫৫), মঞ্জুরুল হক (৫২) ও নাসির উদ্দিনের ছেলে নবী হোসেন (৫৫)।

মামলার বিবরণীতে জানা যায়, ২০০২ সালের ১৭ নভেম্বর সকালে বিরোধপূর্ণ জমির ধান কাটাকে কেন্দ্র করে গৌরীপুর উপজেলার সিধলা ইউনিয়নের টেংগুরিপাড়া গ্রামের আব্দুস ছাত্তারের ছেলে আলাউদ্দিনকে দেশীয় অস্ত্র দিয়ে পিটিয়ে আহত করে আসামিরা। পরে চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি। ঘটনার দুদিন পর নিহতের বড় ভাই নূরুল আমীন বাদী হয়ে গৌরীপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

দীর্ঘ তদন্ত শেষে পুলিশ নয়জনকে আসামি করে আদালতে চার্জশিট দেয়। মামলায় ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও দীর্ঘ শুনানি শেষে পাঁচজনকে যাবজ্জীবন সাজা দেন আদালত।

আপনার মতামত লিখুন :