Barta24

শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

English Version

মোবাইলে প্রেম, অতঃপর ডেকে নিয়ে ধর্ষণ

মোবাইলে প্রেম, অতঃপর ডেকে নিয়ে ধর্ষণ
আটক শামীম মিয়া। ছবি: বার্তা২৪.কম
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
ময়মনসিংহ


  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহে মোবাইলে প্রেমের সম্পর্ক গড়ে ওঠার পর বিয়ের কথা বলে ডেকে নিয়ে গিয়ে এক তরুণীকে ধর্ষণ করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত শামীম মিয়াকে (৩০) আটক করেছে র‌্যাব।

মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে র‌্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব-১৪’র উপ-অধিনায়ক মেজর শিবলী সাদিক জানান, ময়মনসিংহ নগরীর মাসকান্দা এলাকার এক তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলে নান্দাইল উপজেলার চাঁনভাদেরা গ্রামের কাপড় ব্যবসায়ী শামীম। এরপর গত ২৪ জুন বিয়ের কথা বলে ওই তরুণীকে ময়মনসিংহ থেকে নান্দাইলের কালিগঞ্জ বাজারে ডেকে নিয়ে যান শামীম। ওইদিন রাতে কালিগঞ্জ বাজারে নিজের টেইলার্সের দোকানে তাকে ধর্ষণ করে অভিযুক্ত শামীম।

এরপর শামীমের সহযোগী পাশের কম্পিউটার সার্ভিসিংয়ের দোকানদার রিপন মিয়াসহ আরও দু’তিনজন তাকে ধর্ষণ করতে গেলে সে চিৎকার শুরু করে। পরে স্থানীয় কালীগঞ্জ-তারাইল সড়কের পাশে একটি পরিত্যক্ত ক্লাব ঘরে ওই তরুণীকে রেখে তারা পালিয়ে যায়। পরবর্তীতে এলাকাবাসীর সহযোগিতায় পুলিশ ও পরিবারের লোকজন এসে তাকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় গত ২৫ জুন ওই তরুণী নারী ও শিশু নির্যাতন দমন আইনে শামীম, রিপন, হাবিব ও অজ্ঞাত একজনকে আসামি করে নান্দাইল মডেল থানায় মামলা করেন। পরে সোমবার (৮ জুলাই) রাতে ঢাকার যাত্রাবাড়ী এলাকার নয়ননগর থেকে ধর্ষক শামীমকে আটক করে র‌্যাব-১৪।

মেজর শিবলী সাদিক আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক শামীম ধর্ষণের কথা স্বীকার করেছে। ধর্ষণের অপর আসামি রিপন ও হাবিবকে আটকের চেষ্টা চলছে।

আপনার মতামত লিখুন :

মাছ চাষিদের আধুনিক প্রযুক্তির ধারণা দিতে মৎস মেলা

মাছ চাষিদের আধুনিক প্রযুক্তির ধারণা দিতে মৎস মেলা
রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে চলছে জাতীয় মৎস মেলা/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

'মাছ চাষে গড়ব দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ' প্রতিপাদ্যকে সামনে রেখে রাজধানীতে চলছে জাতীয় মৎস্য মেলা। মাছ চাষিদের আধুনিক কলা-কৌশল প্রযুক্তি সম্পর্কে ধারণা দিতেই এই মেলার আয়োজন করা হয়েছে। এছাড়াও মেলায় প্রদর্শন করা হচ্ছে বিলুপ্ত হওয়া বিভিন্ন জাতের মাছ।

শুক্রবার (১৯ জুলাই) সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই মেলার আয়োজন করা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, এবারের মেলায় উন্নত জাতের বিভিন্ন ধরনের মাছের পোনা নিয়ে আসা হয়েছে। যা খুব কম সময়ে বড় হয়। তার মধ্যে আছে টেংরা, কৈ, মেনি, পাবদা, রুই, রাজপুটি, কুচিয়া, শোল, ভেটকি প্রভৃতি মাছ।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/19/1563521064037.gif

বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট মেরিন ফিশারিজ এন্ড টেকনোলজি কক্সবাজার স্টেশনের সায়েন্টিফিক অফিসার জাকিয়া হাসান বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, ‘জাতীয় মৎস্য মেলায় ১১ থেকে ১২টি নতুন প্রজাতির মাছ নিয়ে আসা হয়েছে। এছাড়া বিলুপ্ত হওয়া দেশি তিন জাতের মাছ প্রদর্শন করা হচ্ছে। সেগুলো হলো- গুতুম, মহাশোল ও বৈরালি মাছ।

মেলা উপলক্ষে আফতাব বহুমুখী ফার্মস লিঃ মৎস মেলায় নিয়ে এসেছে শোল মাছের নতুন জাত, যা ১০০ ভাগ ফিডিং পদ্ধতিতে চাষ করা যাবে। যা সামনের বছর থেকে বাজারে পাওয়া যাবে। এছাড়া তেলাপিয়ার দুটি জাত এবারের মেলায় প্রদর্শন করা হচ্ছে, যা পাঁচ থেকে ছয় মাসের মধ্যে ৭০০ থেকে ৮০০ গ্রাম হতে পারে।

সেফ একুয়া ফার্মিং ফর ইকোনমিক এন্ড ট্রেড ইমপ্রুভমেন্ট প্রকল্পের আওতায় মেলায় দেখানো হচ্ছে কিভাবে চাষিরা চিংড়ি চাষে ট্রেডিশনাল পদ্ধতি বাদ দিয়ে উন্নত প্রযুক্তি ব্যবহার করে আধা নিবিড় পদ্ধতিতে চিংড়ি চাষ করলে হেক্টরপ্রতি গলদা ও বাগদা চিংড়ির অনেক বেশি উৎপাদন করতে পারবেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/19/1563521078736.gif

মেলায় ঘুরতে আসা দর্শনার্থী শাহারিয়ার আলম বার্তা টোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘এ ধরনের মেলা শহরের পাশাপাশি প্রান্তিক পর্যায়ের কৃষকদের কাছে পৌঁছে দিতে হবে। গ্রাম পর্যায়ে এই মেলা আরও বেশি হলে মাঠ পর্যায়ের মৎস চাষিরা বেশি উপকৃত হবেন।’

মৎস্য অধিদফতরের উপ সহকারী প্রকৌশলী মোঃ আব্দুল খালেক বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘আধুনিক পদ্ধতিতে মাছ চাষ করলে অনেক বেশি পরিমাণে মাছের উৎপাদন করতে পারবেন চাষিরা। এবারের মৎস্য মেলায় সরকারি-বেসরকারি ৩৬টি স্টল রয়েছে। আগামী ২৩ জুলাই পর্যন্ত মেলা চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯ টা পর্যন্ত খোলা থাকবে এই মেলা।’

গেন্ডারিয়ায় ৬টি আগ্নেয়াস্ত্রসহ ৩ সন্ত্রাসী গ্রেফতার

গেন্ডারিয়ায় ৬টি আগ্নেয়াস্ত্রসহ ৩ সন্ত্রাসী গ্রেফতার
প্রতীকী

রাজধানীর শ্যামপুরের গেন্ডারিয়া কাঁচাবাজার এলাকা থেকে ৬টি আগ্নেয়াস্ত্র ও ১২৮ রাউন্ড গুলিসহ ৩ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারের সময় শ্যামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সোহাগ চৌধুরীসহ দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

শুক্রবার (১৯ জুলাই) দুপুর ১২টা ৪০ মিনিটে একটি মোবাইল ফোনে ক্ষুদে বার্তার মাধ্যমে এ খবর নিশ্চিত করেন ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপ-কমিশনার মাসুদুর রহমান।

তিনি বলেন, রাজধানীর শ্যামপুর থানাধীন গেন্ডারিয়া কাঁচাবাজার এলাকা থেকে ৬টি আগ্নেয়াস্ত্র ও ১২৮ রাউন্ড গুলিসহ ৩ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ।

বিকেল ৪টায় ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত জানাবে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র