রাজশাহীতে ট্রেন লাইনচ্যুত: সহকারী প্রকৌশলী বরখাস্ত

স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী
লাইনচ্যুত তেলবাহী ট্রেনের বগিগুলোর উদ্ধারকাজ শুরু হতে বিলম্ব হচ্ছে, ছবি: বার্তাটোয়েন্টিফোর

লাইনচ্যুত তেলবাহী ট্রেনের বগিগুলোর উদ্ধারকাজ শুরু হতে বিলম্ব হচ্ছে, ছবি: বার্তাটোয়েন্টিফোর

  • Font increase
  • Font Decrease

রাজশাহীর চারঘাটে তেলবাহী ট্রেনের ৯টি বগি লাইনচ্যুতের ঘটনায় পশ্চিমাঞ্চল রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী আব্দুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া ঘটনা তদন্তে বিভাগীয় ট্রান্সপোর্ট অফিসার আব্দুল্লাহ আল মামুনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ।

কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক খন্দকার শহীদুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কম-কে এ তথ্য জানিয়েছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/11/1562786313957.jpg

তিনি জানান, অব্যাহত বৃষ্টির কারণে লাইনচ্যুত তেলবাহী ট্রেনের বগিগুলোর উদ্ধারকাজ শুরু হতে বিলম্ব হচ্ছে। আর তেলবাহী বগিগুলো লাইনে তুলতেও অনেক সময় লাগবে। এ কারণে আজ রাতের সকল ট্রেন বাতিল ঘোষণা করা হয়েছে। ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি বাতিল করে যাত্রীদের সকলকে টিকিটের মূল্য ফেরত দেওয়া হচ্ছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/11/1562791693395.jpg

জানা যায়, বুধবার (১০ জুলাই) সকালে খুলনা থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে আসা তেলবাহী ওই ট্রেনটি ঈশ্বরদী থেকে রাজশাহী অভিমুখে যাচ্ছিল। পথে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হলিদাগাছি স্টেশনের পাশের দীঘলকান্দি এলাকায় ট্রেনটি লাইনচ্যুত হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। দুর্ঘটনার পর থেকে ঘটনাস্থলে নিরাপত্তায় অবস্থান নিয়েছে র‍্যাব। 

আপনার মতামত লিখুন :