রাজশাহীতে ট্রেনের সিডিউল বিপর্যয়

মবিনুল ইসলাম, স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
কমলাপুর রেল স্টেশনে অপেক্ষমান যাত্রীদের ভিড়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

কমলাপুর রেল স্টেশনে অপেক্ষমান যাত্রীদের ভিড়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

কমলাপুর রেল স্টেশন থেকে: রাজশাহীর চারঘাটে তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার জের ধরে ট্রেনের সিডিউল বিপর্যয় ঘটেছে। রাজশাহীগামী পদ্মা এক্সপ্রেস, ধূমকেতু এক্সপ্রেস নির্ধারিত সময়ের ৫ থেকে ৯ ঘণ্টা বিলম্বে চলাচল করছে।

শুক্রবার (১২ জুলাই) সকালে ঢাকার কমলাপুর রেলস্টেশন সরেজমিন পরিদর্শন করে জানা যায়, রাজশাহীগামী পদ্মা এক্সপ্রেস ট্রেনটি বৃহস্পতিবার রাত ১১টা ১০ মিনিটে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু ট্রেনটি সম্ভাব্য কয়টায় ছেড়ে যাবে তা ৭ ঘণ্টায়ও জানাতে পারেনি রেলওয়ে কর্তৃপক্ষ। অবশেষে সকাল ৬টায় তারা ডিসপ্লে বোর্ডে জানায়, পদ্মা এক্সপ্রেস ট্রনটি রাত ১১টা ১০ মিনিটের পরিবর্তে সকাল ৮টা ২৫ মিনিটে ছেড়ে যাবে।

একইভাবে ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি সকাল ৮টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও তা প্রায় পৌনে ৫ ঘণ্টা বিলম্বে সকাল ১০টা ৫০ মিনিট নাগাদ ছেড়ে যেতে পারে।

ট্রেনের এ শিডিউল বিপর্যয়ে চরম দুর্ভোগে পড়েছেন ঢাকা থেকে রাজশাহীগামী ট্রেনের যাত্রীরা। রাত ১১টা ১০ মিনিটের পদ্মা এক্সপ্রেসের যাত্রীদের অনেককে পরিবার-পরিজন নিয়ে প্লাটফর্মে নির্ঘুম রাত কাটাতে দেখা গেছে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/12/1562894008839.jpg

পদ্মা এক্সপ্রেসের যাত্রী আনোয়ার হোসেন বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, রাত ১১টা ১০ মিনিটের পদ্মা এক্সপ্রেসে যাওয়ার জন্য রাত সাড়ে ১০টায় তিনি কমলাপুরে আসেন। এসে জানতে পারেন ট্রেন আসা ও যাওয়া অনিশ্চিত। ট্রেনের অপেক্ষাতেই ভোর হয়ে গেল।

ওমরের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের নয়াগোলায়। তিনি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, বাড়ি যাওয়ার জন্য ট্রেনের অপেক্ষায় কমলাপুর স্টেশনে সারারাত কাটালাম। কিছুক্ষণ আগে জানতে পারি পদ্মা এক্সপ্রেস ট্রেনটি সকাল ৮টা ২৫ মিনিটে ছেড়ে যাবে।

শুধু পদ্মা এক্সপ্রেস কিংবা ধুমকেতু এক্সপ্রেস নয় ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস সকাল ৬টা ২০ মিনিটে ছাড়ার কথা থাকলেও ১ ঘণ্টা ৫ মিনিট বিলম্বে ৭টা ২৫ নাগাদ ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

আপনার মতামত লিখুন :