Barta24

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

English Version

নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রী নিয়োগের প্রজ্ঞাপন জারি

নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রী নিয়োগের প্রজ্ঞাপন জারি
ইমরান আহমদ ও ফজিলাতুন নেসা ইন্দিরা
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
ঢাকা


  • Font increase
  • Font Decrease

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক প্রতিমন্ত্রী ইমরান আহমদকে পদোন্নতি দিয়ে মন্ত্রী আর আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সংসদ সদস্য ফজিলাতুন নেসা ইন্দিরাকে নতুন প্রতিমন্ত্রী নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন তাদের নিয়োগের বিষয়টি জানানো হয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব জানান, 'যে দুইজনের নাম এসেছে তারাই শপথ নেবেন। আমরা শপথের জন্য প্রস্তুত রয়েছি। তারা দুজনই আপাতত শপথ নিচ্ছেন। ১৩ জুলাই সাড়ে ছয়টায় বঙ্গভবনে শপথ অনুষ্ঠিত হবে।'

জানা গেছে, বুধবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগে তাদের বিষয়ে নির্দেশনা পাঠানো হয়েছে। এই দফায় খুবই সংক্ষিপ্ত আকারে মন্ত্রিসভার সম্প্রসারণ করা হচ্ছে।

এ বছর ৭ জানুয়ারি টানা তৃতীয় দফায় আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভা শপথ নেয়। প্রধানমন্ত্রীসহ ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী নিয়ে নতুন মন্ত্রিসভা যাত্রা শুরু করে। পরবর্তী সময়ে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের দফতর পরিবর্তন হয়। তিনি তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।

আপনার মতামত লিখুন :

প্রধানমন্ত্রীর চোখে অস্ত্রোপচার সম্পন্ন

প্রধানমন্ত্রীর চোখে অস্ত্রোপচার সম্পন্ন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা | ফাইল ছবি

যুক্তরাজ্যে সরকারি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাঁ চেখে সোমবার লন্ডনের একটি হাসপাতালে অস্ত্রোপচার করা হয়েছে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম লন্ডন থেকে মঙ্গলবার (২৩ জুলাই) বাসসকে এ তথ্য জানিয়েছেন।

ইহ্সানুল করিম বলেন, সোমবার বিকেলে লন্ডনের একটি হাসপাতালে প্রধানমন্ত্রীর বাঁ চোখে অস্ত্রোপচার হয়েছে। অস্ত্রোপচারের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুস্থ আছেন।

প্রেস সচিব আরও জানান, প্রধানমন্ত্রী লন্ডন থেকে একাধিক গুরুত্বপূর্ণ ফাইল ডিজিটালি সই করেছেন। প্রধানমন্ত্রী ১৯ জুলাই লন্ডনে পৌঁছানোর পর একাধিক গুরুত্বপূর্ণ ইলেকট্রনিক ফাইল স্বাক্ষর করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী লন্ডন থেকে দেশের বন্যা পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন এবং এ ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রী ও কর্মকর্তাদের নির্দেশনা দিচ্ছেন।

বাংলাদেশি দূতদের সম্মেলনে এবং অন্যান্য কর্মসূচিতে যোগ দিতে গত ১৯ জুলাই লন্ডনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আগামী ৫ আগস্ট দেশে ফিরবেন।

সূত্র: বাসস

রাজশাহীতে ভাই-বোনসহ ৪ মাদক কারবারির কারাদণ্ড

রাজশাহীতে ভাই-বোনসহ ৪ মাদক কারবারির কারাদণ্ড
দণ্ডপ্রাপ্ত ৪ মাদক ব্যবসায়ী। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

রাজশাহীর বাগমারায় ৪ মাদক ব্যবসায়ীকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৩ জুলাই) বিকেলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদেরকে এই দণ্ড দেয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার তাহেরপুর পৌর এলাকার চৌকিরপাড় মহল্লার কোহিনুর বেগম (৫৫), তার ভাই সাদেক আলী (৩০), তাদের প্রতিবেশী হাসান আলী (২৮) ও মমিনুল হক শেখ (২৭)।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল উপজেলার তাহেরপুর পৌর এলাকায় অভিযান চালায়। অভিযানে ওই ৪ মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। পরে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এক বছর করে কারাদণ্ড দেন। আসামিদের বুধবার (২৪ জুলাই) সকালে কারাগারে পাঠানো হবে।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও বাগমারা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাকিউল ইসলাম জানান, দণ্ডপ্রাপ্তরা মাদক ব্যবসায়ের সঙ্গে জড়িত বলে আদালতে স্বীকার করেছেন। দোষ স্বীকার করায় তাদের প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দেয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র