সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্ত ৪৮ হাজার পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিলেট
বন্যার পানিতে ডুবে গেছে প্রধান সড়ক, ছবি: আবু বক্কর

বন্যার পানিতে ডুবে গেছে প্রধান সড়ক, ছবি: আবু বক্কর

  • Font increase
  • Font Decrease

সিলেটে বন্যায় ১৩ উপজেলার ৪৮ হাজার পরিবারের ৩ লাখ ৩৭ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। ১৫টি স্থানে ২৪৫ মিটার বাঁধ ভেঙেছে আর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে ৫ কিলোমিটার। জেলায় আউশ, রোপা আমন বীজতলাসহ ৩ হাজার ৮৬৬ হেক্টর ফসলাদির ক্ষতি হয়েছে। ৭৯টি প্রাথমিক বিদ্যালয় ও ৮১টি উচ্চ বিদ্যালয়ের পাঠদান বন্ধ রয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসসব তথ্য জানান ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমান।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/16/1563284963871.jpg

তিনি জানান, বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ৬০০ মেট্রিক টন চাল ও ৮ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ইতোমধ্যে ২৪৬ মেট্রিক টন চাল ও নগদ ৪ লাখ টাকা বিতরণ করা হয়েছে। বন্যা কবলিতদের চিকিৎসা সহায়তায় ১৪০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। একই সঙ্গে লক্ষাধিক পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হচ্ছে।

মীর মাহবুবুর রহমান আরও জানান, ১৩টি উপজেলায় ১৯০টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রয়েছে। যারমধ্যে দুটি কেন্দ্রে মোট ৫১টি পরিবার আশ্রয় নিয়েছে। পানি না কমা পর্যন্ত আক্রান্তদের সব ধরনের সহায়তা অব্যাহত থাকবে।

সংবাদ সম্মেলন আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আসলাম উদ্দিন, নির্বাহী ম্যাজিস্ট্রট উম্মে সালিক রুমাইয়া, রেহানা আক্তার, পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী এ কে এম নিলয় পাশা।

আপনার মতামত লিখুন :