Barta24

সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

English

মশককর্মীদের ম‌নিট‌রিংয়ের দা‌য়িত্ব নাগরিকদেরও: মেয়র আতিক

মশককর্মীদের ম‌নিট‌রিংয়ের দা‌য়িত্ব নাগরিকদেরও: মেয়র আতিক
ডিএন‌সি‌সি মেয়র আতিকুল ইসলাম, ছবি: বার্তাটোয়েন্টিফোর
স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট
বার্তাটো‌য়ে‌ন্টি‌ফোর.কম
ঢাকা


  • Font increase
  • Font Decrease

সুনাগ‌রি‌কের দা‌য়িত্ব পালনের আহবান জানিয়ে ঢাকা উত্তর সি‌টি ক‌রপো‌রেশ‌নের (ডিএন‌সি‌সি) মেয়র আতিকুল ইসলাম ব‌লে‌ছেন, সি‌টি করপো‌রেশ‌নের ও‌য়েব সাইটে কোন মশককর্মী ক‌বে কোন এলাকায় যা‌বে, তার বিস্তা‌রিত দেওয়া আছে। তার নাম, ফোন নম্বর দেওয়া হ‌য়ে‌ছে। তারা গেল কি-না, ওষুধ ছিটা‌লো কি-না এটা, এসব ম‌নিট‌রিং করার দা‌য়িত্ব আপনা‌দের।

মঙ্গলবার (১৬ জুলাই) রাজধানীর মেরুল বাড্ডায় ঢাকা আন্তর্জা‌তিক বৌদ্ধ বিহা‌রের আ‌য়োজ‌নে আষাঢ়ী পূ‌র্ণিমা-২০১৯ ও বৃক্ষ‌রোপণ অনুষ্ঠা‌নে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা ব‌লেন।

মেয়র জানান, মশক কর্মীদের ব‌লে‌ছি- তারা ওষুধ ছি‌টি‌য়ে স্থা‌নীয় নি‌র্দিষ্ট সাত জ‌নের ম‌ধ্যে চারজ‌নের স্বাক্ষর না আন‌লে বেতন দে‌ব না। এসব স্বাক্ষর হ‌তে পা‌রে স্কুল শিক্ষক, স্থানীয় প্রতি‌নি‌ধি, স‌াংবা‌দিক, মস‌জি‌দের ইমাম। বৌদ্ধরাও স্বাক্ষর দি‌তে পা‌রে। আমি নগরপিতা হ‌তে চাই না, আমি সেবক হ‌তে চাই।

তি‌নি ব‌লেন, আমরা ফুট ওভারব্রিজ ব্যবহার ক‌রি না, ফুটপাথ ব্যবহার ক‌রি না। আমাদের আইন মান‌তে হ‌বে। অনেক উন্নয়ন হ‌বে, কিন্তু আমা‌দের ধৈর্য্য ধর‌তে হ‌বে।

‘আমি কাল‌শি খাল প‌রিষ্কার কর‌তে গি‌য়ে‌ছিলাম। সেখান থে‌কে ৩৬টি জাজিম পে‌য়েছি, সেখা‌নে টি‌ভি ফ্রিজের ভাঙা অংশ পে‌য়ে‌ছি, সেখা‌নে প‌রিত্যাক্ত সোফা পে‌য়ে‌ছি, প্রায় ৮০ট্রাক ডা‌বের খোসা বের ক‌রে‌ছি। তাহ‌লে পা‌নি নিষ্কাশন হ‌বে কী ক‌রে?’

DNCC

বৌদ্ধ‌দের উদ্দেশে আতিকুল ইসলাম ব‌লেন, ৫০০ বছ‌রের ইতিহাস বৌদ্ধদেরই। দে‌শের বড় বিহারগু‌লো দেখলে তা বোঝা যায়। বৌদ্ধ‌দের থে‌কে অনেক কিছু শেখার আছে। অসাম্প্রদা‌য়িক বাংলা‌দেশ গড়ার জন্য ‘ধর্ম যার যার, উৎসব সবার’, এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্লোগান। আমরা তা বাস্তবায়ন কর‌ব। মু‌ক্তিযু‌দ্ধের প‌ক্ষের শ‌ক্তি ছিল বৌদ্ধরাও। আজ‌কে দেশ‌টি এগি‌য়ে যা‌চ্ছে। জা‌তির জন‌কের স্বপ্নের বাংলা‌দেশ গড়ার দি‌কে এগিয়ে যাচ্ছে। এটা অনেক ক‌ষ্টের কাজ, যা প্রধানমন্ত্রী ক‌রে যা‌চ্ছেন।

ঢাকা আন্তর্জা‌তিক বৌদ্ধ বিহা‌রের অধ্যক্ষ শ্রীমৎ ধর্ম‌মিত্র মহাথের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠানে বি‌শেষ অতিথি হি‌সে‌বে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর বি‌শেষ সহকারী ব্যা‌রিস্টার বিপ্লব বড়ুয়া, প্রধানমন্ত্রীর অ্যাসাইন‌মেন্ট অফিসার নুরুন নবী, বাংলা‌দেশ বু‌দ্ধিস্ট ফেডা‌রেশ‌নের সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দ‌প্রিয়, ২১নং ওয়ার্ডের ক‌মিশনার মাসুম গ‌নি তাপস, ৩৭নং ওয়ার্ডের কাউন্সিলর জাহা‌ঙ্গীর আলম প্রমুখ।

আপনার মতামত লিখুন :

শাহাদাত বাহিনী’র সদস্য কিলার মিঠু অস্ত্রসহ আটক

শাহাদাত বাহিনী’র সদস্য কিলার মিঠু অস্ত্রসহ আটক
'শাহাদাত বাহিনী'র সদস্য কিলার মিঠু, ছবি: সংগৃহীত

ঢাকার মিরপুরের কুখ্যাত 'শাহাদাত বাহিনী'র সদস্য কিলার মিঠু ওরেফে নজরুলকে আটক করেছে র‍্যাব।

সোমবার (১৯ আগস্ট) বার্তাটোয়েন্টিফোর.কম-কে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব ৪ এর এএসপি সাজেদুল ইসলাম।

তিনি বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, মিরপুরের কুখ্যাত শাহাদাত বাহিনীর সদস্য নজরুল ওরেফে কিলার মিঠু (৩০)কে সাভারের হেমায়েতপুর হতে অস্ত্রসহ আটক করা হয়েছে।  গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ডের দক্ষিণ পাশে রাস্তায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, ম্যাগাজিন ও তিন রাউন্ড গুলিসহ মিঠুকে আটক করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিঠু শাহাদত বাহিনীর কিলিং মিশনের অন্যতম সদস্য বলে জানান। শাহাদাত বাহিনীর প্রধান শাহাদাতের সঙ্গে চুক্তির মাধ্যমে হত্যাকাণ্ড ঘটায় সে। তার নামে একাধিক হত্যা ও অস্ত্র মামলা রয়েছে।

খুলনা-সাতক্ষীরা মহাসড়কে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত ২৫

খুলনা-সাতক্ষীরা মহাসড়কে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত ২৫
খুলনা-সাতক্ষীরা মহাসড়কে দুর্ঘটনা কবলিত বাস

খুলনা-সাতক্ষীরা মহাসড়কের চুকনগরে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে পন্টু (৪০) নামে এক বাসচালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও প্রায় ২৫ জন। আহতদের মধ্যে দুর্ঘটনা কবলিত ট্রাকের চালকের অবস্থা আশঙ্কাজনক।

সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যার দিকে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের চুকনগর সংলগ্ন বেতাগ্রাম চারা বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566231787324.jpg

পুলিশ ও এলাকাবাসীর তথ্যমতে, সাতক্ষীরা-যশোর রুটের একটি যাত্রীবাহী বাস চুকনগর অতিক্রম করার সময় বিপরীত দিক থেকে আসা একটি রড বোঝাই ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর. কম কে বলেন, চুকনগরের পাশে যাত্রীবাহী বাসের সাথে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে বাসচালক নিহত হয়েছেন। দুর্ঘটনায় বাস ও ট্রাকের আরো ২৫ জন আহত হয়েছেন। গুরুতর আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র