Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

হালুয়াঘাট ও ধোবাউড়ায় বন্যার্ত ৮০০ পরিবারকে ত্রাণ প্রদান

হালুয়াঘাট ও ধোবাউড়ায় বন্যার্ত ৮০০ পরিবারকে ত্রাণ প্রদান
ছবি: বার্তাটোয়েন্টিফোর
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তাটোয়েন্টিফোর.কম
ময়মনসিংহ


  • Font increase
  • Font Decrease

বন্যায় ময়মনসিংহের হালুয়াঘাট ও ধোবাউড়া উপজেলার অন্তত ৩০ গ্রামের প্রায় ২০ হাজার মানুষ পানিবন্দী রয়েছেন। পানিতে ভেসে গেছে পুকুর, তলিয়ে গেছে রাস্তাঘাট।

শুক্রবার (১৯ জুলাই) দুপুরে এই দুই উপজেলার পানিবন্দী ৮০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)।

Mymensing

হালুয়াঘাটের ধারা ইউনিয়ন পরিষদ ও ধোবাউড়া থানা প্রাঙ্গণে অসহায় এসব মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন জেলা পুনাকের সভানেত্রী সুরাইয়া সুলতানা ও জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন। এসময় সংশ্লিষ্ট সার্কেল অফিসার ও ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ত্রাণ হিসেবে প্রত্যেক সদস্যকে এক কেজি চিড়া, ৫০০ গ্রাম গুড়, দুই কেজি চাল, ৫০০ গ্রাম ডাল, ৫০০ গ্রাম তেল ও এক কেজি আলু দেওয়া হয়।

আপনার মতামত লিখুন :

কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যকে সংশোধনাগারে প্রেরণ

কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যকে সংশোধনাগারে প্রেরণ
প্রতীকী ছবি

রাজধানীর রায়েরবাজার এলাকায় অভিযান চালিয়ে ‘স্টার বন্ড’ নামের এক কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যকে এক বছর করে কারাদণ্ড দিয়ে সংশোধনাগারে প্রেরণ করেছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৪ আগস্ট) রাতে অভিযান পরিচালনা করে তাদের কারাদণ্ড দেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

এদিকে র‍্যাব জানায়, গতকাল সন্ধ্যায় র‍্যাব-২ এর কাছে তথ্য আসে, একদল কিশোর সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর জন্য রায়েরবাজার এলাকায় জড়ো হয়েছে। এ সময় অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যকে আটক করে র‍্যাব।

তাদের কাছে মাদক পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাদক ও ছিনতাইয়ে জড়িত থাকার কথা স্বীকার করে। র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত ওই কিশোরদের দোষী সাব্যস্ত করেন। প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দিয়ে সংশোধনাগারে পাঠান।

উদাহরণ সৃষ্টির মতো শাস্তি হবে জামালপুরের ডিসির: প্রতিমন্ত্রী

উদাহরণ সৃষ্টির মতো শাস্তি হবে জামালপুরের ডিসির: প্রতিমন্ত্রী
জামালপুরের ডিসির ইস্যুতে প্রতিক্রিয়া জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

গোপন ভিডিও প্রকাশের ঘটনায় ওএসডি হওয়া জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবিরের বিরুদ্ধে উদাহরণ সৃষ্টির হওয়ার মতো শাস্তির ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

রোববার (২৫ আগস্ট) দুপুরে সাংবাদিকদের কাছে এক প্রতিক্রিয়ায় এ কথা বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

তার সর্বোচ্চ শাস্তি কী হতে পারে জানতে চাইলে তিনি বলেন, 'অবশ্যই উদাহরণ সৃষ্টি করার মতো শাস্তি হবে। চাকরির বিধান অনুযায়ী তার শাস্তি হবে। আমরা আশা করি, দ্রুত সিদ্ধান্ত নিতে পারব। আমরা তদন্ত কমিটি করে দেব। কমিটি সব বিচার বিশ্লেষণ করে প্রতিবেদন দেবে। আশা করি অল্পদিনের মধ্যেই ব্যবস্থা নেওয়া যাবে।'

কিছুদিন আগে তার পাওয়া ওই ডিসির শুদ্ধাচার সার্টিফিকেট প্রত্যাহার করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, 'তার সার্টিফিকেট অবশ্যই প্রত্যাহার করা হবে।'

আরও পড়ুন: ওএসডি হলেন জামালপুরের ডিসি

আরও পড়ুন: জামালপুরের নতুন ডিসি এনামুল হক

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র