বশেফমুবিপ্রবি উপাচার্যসহ ৪ গুণীকে সংবর্ধনা

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
বশেফমুবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ সম্মাননা স্মারক গ্রহণ করছেন

বশেফমুবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ সম্মাননা স্মারক গ্রহণ করছেন

  • Font increase
  • Font Decrease

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. রোস্তম আলী, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) উপাচার্য অধ্যাপক ড. এএইচএম মোস্তাফিজুর রহমান এবং ঠাকুরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়াকে গুণীজন সংবর্ধনা দেওয়া হয়েছে।

শুক্রবার (২৬ জুলাই) রাতে ঢাকা ক্লাবে ‘ভালবাসায় মতিহার, রাজশাহী বিশ্ববিদ্যালয় এক্স-স্টুডেন্টস ইউনিটি’র প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এই চার গুণী ব্যক্তিদের সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধিতদের সবাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক। এর মধ্যে অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের জ্যেষ্ঠ শিক্ষক। নিজ বিভাগের চেয়ারম্যান ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি। দায়িত্ব পালন করেছেন বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেডের পরিচালক হিসেবে। দেশি-বিদেশি খ্যাতনামা বিভিন্ন জার্নালে অনেক গবেষণা নিবন্ধ প্রকাশ হয়েছে এই তার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ‘ভালবাসার মতিহার’ -এর সভাপতি জিএম শামসুল হুদা। সঞ্চালনা করেন সংগঠনটির যুগ্ম সম্পাদক রওশন আক্তার রোজী।

অনুষ্ঠানের শুরুতেই অতিথি ও সংবর্ধিত গুণীজনদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে তাদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়।

এ সময় তারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্মৃতিচারণ করেন। একই সঙ্গে রাবির প্রাক্তনদের সংগঠন ‘ভালবাসার মতিহার’ অতীতের মতো ভবিষ্যতেও সাবেক শিক্ষার্থীসহ দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

আপনার মতামত লিখুন :