‘সম্মিলিত প্রচেষ্টায় ডেঙ্গুর দুর্যোগ কাটিয়ে উঠতে পারব’

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা
এফডিসিতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক অনুষ্ঠানে তথ্যমন্ত্রী/ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

এফডিসিতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক অনুষ্ঠানে তথ্যমন্ত্রী/ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, 'শুধু সরকার নয় সবাই মিলে সচেতন হয়ে সম্মিলিত প্রচেষ্টা চালালে ডেঙ্গুর দুর্যোগ কাটয়ে উঠতে পারব।'

শুক্রবার (২ আগস্ট) সকালে তথ্য মন্ত্রণালয় আয়োজিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্প উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) ডেঙ্গু প্রতিরোধে এক সচেতনতামূলক অনুষ্ঠানে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

এতে প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ বলেছেন, 'প্রাণঘাতি ডেঙ্গু মশার কারণে বহু মানুষ অসুস্থ হয়ে হাসপাতালে পড়ে আছে। সরকারের পক্ষ থেকে নানান উদ্যোগ গ্রহণ করা হয়েছে। একইসঙ্গে আমাদের প্রত্যেককে নিজ নিজ বাড়ির আঙিনা, ঘর পরিষ্কার করতে হবে। যাতে করে এই মশা ছড়াতে না পারে, প্রজনন ঘটাতে না পারে। তাহলেই আমরা সম্মিলিত চেষ্টায় এই দুর্যোগ কাটিয়ে উঠতে পারব।'

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/02/1564731611982.jpg

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে এই দুর্যোগ মোকাবিলা করার জন্য ঝাঁপিয়ে পড়তে বলেছেন। সরকারের পাশাপাশি আমাদের দলের পক্ষ থেকেও কর্মসূচী নেওয়া হয়েছে। শিল্পীরাও এগিয়ে এসেছেন। আমি মনে করি, দেশের মানুষ সচেতন হবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/02/1564731647684.jpg

মন্ত্রী বলেন, 'বেশিরভাগ চিকিৎসক আত্মমানবতার সেবায়, অসুস্থ মানুষদের পাশে দাড়িয়েছেন। কিন্তু কিছু কিছু প্রতিষ্ঠান ও চিকিৎসক এই দুর্যোগকে ব্যবসার হাতিয়ার হিসেবে ব্যবহারের অপচেষ্টা চালাচ্ছেন। আমি বাংলাদেশের চিকিৎসক সমাজকে অনুরোধ করবো, তারা যাতে এটা না করতে পারে এজন্য চিকিৎসকদের আহ্বান জানাই।

এ সময় উপস্থিত ছিলেন, অভিনেতা ইলিয়াস কাঞ্চন, ডিপজল, ফেরদৌস, রিয়াজ, জায়েদ খান, অভিনেত্রী রোজিনা, নূতন, রোকেয়া প্রাচী, তারিন, প্রযোজক সমিতির সভাপতি খোরসেদ আলম খসরুসহ শিল্প সংস্কৃতি অঙ্গনের অভিনেতা অভিনেত্রীরা।

আপনার মতামত লিখুন :