মশা নিধনে এমপিদের তৎপর থাকার নির্দেশনা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
সংসদ চত্বরের মেডিকেল সেন্টার ও পার্লামেন্ট মেম্বার্স ক্লাব এলাকা পরিদর্শন করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী

সংসদ চত্বরের মেডিকেল সেন্টার ও পার্লামেন্ট মেম্বার্স ক্লাব এলাকা পরিদর্শন করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী

  • Font increase
  • Font Decrease

মশক নিধনে এমপিদের নিজ নিজ এলাকায় স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানালেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, আমাদের চিফ হুইপের মাধ্যমে আরও আগেই এমপিদের কাছে মেসেজ দেওয়া হয়েছে তারা যেন নিজ নিজ এলাকায় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করেন।

সোমবার (৫ আগস্ট) দুপুরে জাতীয় সংসদ চত্বরের মেডিকেল সেন্টার ও পার্লামেন্ট মেম্বার্স ক্লাব এলাকা পরিদর্শন করে সাংবাদিকদের এ কথা বলেন স্পিকার। এরপর আগারগাঁও এলাকায় সংসদের কর্মকর্তা-কর্মচারীদের জন্য নির্মিত ৪৪৮টি ফ্ল্যাট পরিদর্শন করেন তিনি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/05/1564990727114.jpg
এ সময় স্পিকারের সঙ্গে ছিলেন, চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী, সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ ইকবালুর রহিম, আতিউর রহমান আতিক, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শামসুল হক টুকু, ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপটেন এ বি তাজুল ইসলাম, জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান প্রমুখ।

স্পিকার বলেন, এরই মধ্যে চিফ হুইপের মাধ্যমে সংসদ সদস্যদের বার্তা পাঠিয়েছি যেন সংসদ সদস্যরা নিজ নিজ এলাকায় স্থানীয় প্রশাসনের সঙ্গে ডেঙ্গু প্রতিরোধ বিষয়ে সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করেন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/05/1564990743790.jpg
তিনি বলেন, অনেক এমপি নিজ নিজ এলাকায় আছেন এবং বন্যা দুর্গত এলাকাতেও আছেন। ঢাকার বাইরে হঠাৎ করে ডেঙ্গুর আক্রমণটা এখন হচ্ছে। এতদিন কিন্তু কম ছিল। আমি আমার নির্বাচনী এলাকা রংপুরে ছিলাম। আল্লাহর রহমতে সেখানে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রমণের খবর পাইনি। তারপরেও ডেঙ্গু প্রতিরোধে কার্যক্রম গ্রহণের নির্দেশনা দিয়েছি। প্রশাসন বিদ্যালয়গুলোতে সচেতনতামূলক কার্যক্রম নিচ্ছে। মশক নিধনের জন্য ফগিং করা হচ্ছে। সবাইকে মশারির মধ্যে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে এবং দিনের বেলাতেও যেন সেই ব্যবস্থা নেন।

স্পিকার বলেন, সংসদ এলাকা ও কর্মকর্তা-কর্মচারীদের ফ্ল্যাটে যেন কোন রকম ময়লার স্তূপ পড়ে না থাকে সেভাবে নির্দেশ দেওয়া হয়েছে। আগামীকালের মধ্যে সব ময়লা অপসারণ করতে জোরালো নির্দেশনা দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :