জরুরি ভিত্তিতে কাঁচা চামড়া কেনার অনুরোধ মন্ত্রণালয়ের

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
বিক্রি না হওয়ায় রাস্তায় পড়ে আছে কাঁচা চামড়া, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বিক্রি না হওয়ায় রাস্তায় পড়ে আছে কাঁচা চামড়া, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

জরুরি ভিত্তিতে কাঁচা চামড়া কিনতে ট্যানারি মালিকদের অনুরোধ জানিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। এর পরিপ্রেক্ষিতে অবিলম্বে নির্ধারিত মূল্যে কাঁচা চামড়া ক্রয় শুরু করবে বাংলাদেশ ট্যানার্স এ্যাসোসিয়েশন।

কাঁচা চামড়ার গুনাগুণ যাতে নষ্ট না হয়, সেজন্য স্থানীয়ভাবে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে চামড়া সংরক্ষণের জন্য চামড়া ব্যবসায়ী এবং সংরক্ষণকারীদের প্রতি আগেই অনুরোধ জানানো হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) বিকালে এ সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কাঁচা চামড়া কেনার জন্য সংশ্লিষ্টদের প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের জন্য বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক ইতোমধ্যে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী অফিসারগণকে অনুরোধ জানানো হয়েছে।

আরও জানানো হয়, বাণিজ্য মন্ত্রণালয় বাংলাদেশ ট্যানার্স এ্যাসোসিয়েশনের সঙ্গে কাঁচা চামড়া নিয়ে চলমান পরিস্থিতি পর্যালোচনা করেছে। আলোচনার প্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয় বাংলাদেশ ট্যানার্স এ্যাসোসিয়েশনকে পূর্বে নির্ধারিত সময় অর্থাৎ ২০ আগস্টের আগেই জরুরি ভিত্তিতে কাঁচা চামড়া ক্রয় শুরু করার অনুরোধ জানায়।

মন্ত্রণালয়ের অনুরোধের প্রেক্ষিতে চলমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে বাংলাদেশ ট্যানার্স এ্যাসোসিয়েশন অবিলম্বে কাঁচা চামড়া ক্রয় শুরু করার সিদ্ধান্ত ঘোষণা করেছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :