এডিসের লার্ভা পাওয়ায় বাড়ির মালিকদের জেল জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম চলছে, ছবি: সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম চলছে, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

উৎস ধ্বংস করার লক্ষ্যে বাড়ি বাড়ি পরিদর্শনে নেমেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। তারই অংশ হিসেবে শনিবার (২৪ আগস্ট) ডিএসসিসি’র বিভিন্ন অঞ্চলে অভিযান পরিচালিত হয়।

এদিন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে মোট ১৪১টি বাড়ি ইন্সপেকশন করা হয়েছে। এর মধ্যে ধানমন্ডি ১২/এ সড়কে রিয়েল এস্টেট কোম্পানি ‘নগর হোমসের’ নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ঐ কোম্পানির সুপারভাইজার পলাশকে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অঞ্চল ১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জনাব মিজানুর রহমান।

এছাড়া আরও ৫টি বাড়িতে নোংরা অপরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় ১৭ হাজার টাকা জরিমানা আদায় করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মোবাইল কোর্ট। একই সড়কের ৫৩ নং হোল্ডিং এ অপরিচ্ছন্ন পরিবেশ পাওয়ায় ১০ হাজার টাকা এবং যাত্রাবাড়ি এলাকায় ৪টি বাড়ির মালিককে নোংরা অপরিচ্ছন্ন পরিবেশের জন্য ৭ হাজারসহ সর্বমোট ৬৭ হাজার টাকা জরিমানা করে মোবাইল কোর্ট।

কিন্তু নগর হোমস কর্তৃপক্ষ টাকা দিতে না পারার কারণে কোম্পানির সুপারভাইজার পলাশকে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান ওয়ার্ড ১৫ ও ওয়ার্ড ২০ এর ধানমন্ডি ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এলাকার ৩০টি বাড়ি, ম্যাজিস্ট্রেট বাবর আলি আজিমপুর এলাকার ৩০টি বাড়ি, ম্যাজিস্ট্রেট জাহিদ হোসেন বায়তুল মোকাররম, জাতীয় ক্রীড়া পরিষদ এবং স্টেডিয়াম এলাকার দোকানপাটসহ সমগ্র এলাকায় পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে ৩১টি হোল্ডিং ইন্সপেকশন করেছেন।

এছাড়া অঞ্চল ৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান সদরঘাট এলাকার ১০টি বাড়ি ইন্সপেকশন করেছেন।

ম্যাজিস্ট্রেট সোনিয়া যাত্রাবাড়ি এলাকার ৩১টি বাড়ি পরিদর্শন করে ৪জন বাড়ির মালিক থেকে ৭ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।

আপনার মতামত লিখুন :