মাদার তেরেসা পদক পেলেন ডা. এইচ. বি. এম. ইকবাল

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
পুরস্কার গ্রহণ করছেন ডা. এইচ. বি. এম. ইকবাল, ছবি: সংগৃহীত

পুরস্কার গ্রহণ করছেন ডা. এইচ. বি. এম. ইকবাল, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশের শিক্ষা ক্ষেত্রে এবং অর্থনৈতিক উন্নয়নে অবদানের জন্য এ বছর মাদার তেরেসা আন্তর্জাতিক পদক পেয়েছেন 'প্রিমিয়ার গ্রুপ', 'প্রিমিয়ার ফাউন্ডেশন' এবং 'প্রিমিয়ার ব্যাংকের' প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ. বি. এম. ইকবাল।

রোববার (২৫ আগস্ট) কলকাতার সত্যজিত রায় অডিটোরিয়ামের আইসিসিআর হলে পশ্চিমবঙ্গের কেবিনেট মন্ত্রী শ্রী সাধন পান্ডে কমিটি’র পক্ষ থেকে তাঁর হাতে এই সম্মাননা পুরস্কার তুলে দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন- মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি’র চেয়ারম্যান অ্যান্থনি অরুন বিশ্বাস।

পুরস্কার প্রাপ্তিতে বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ. বি. এম. ইকবাল (সাবেক সংসদ সদস্য, তেজগাঁ-রমনা ঢাকা, বাংলাদেশ) বলেন, 'যেকোনো পুরস্কার সবসময়ই আনন্দের, আমার ক্ষুদ্র জীবনে বিভিন্ন সামাজিক কাজে অনেক পুরস্কার পেয়েছি। কিন্তু আজকে মাদার তেরেসা কমিটি যে অমূল্য সম্মাননা প্রদান করেছে তাতে আমি অনুপ্রাণিত ও কৃতজ্ঞ। আমার এই অর্জন বাংলাদেশের সকল জনগণকে উৎসর্গ করছি।'

অনুষ্ঠানটির আয়োজক মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি ২০০১ সাল থেকে দেশ-বিদেশের বিশিষ্টজনকে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য এই সম্মাননা প্রদান করে আসছে।

দেশের শিক্ষা খাত প্রসারের লক্ষ্যে তিনি ভৈরবের বাঁশগাড়িতে গড়ে তুলেছেন আন্তর্জাতিক মানের ডা. এইচ. বি. এম. ইকবাল এডুকেশন সিটি। যাতে রয়েছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, নার্সিং ইনিস্টিটিউট, মেডিকেল কলেজ ও হাসপাতাল, ইঞ্জিনিয়ারিং কলেজ, শেখ হাসিনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আইটি পার্ক এবং স্পোর্টস একাডেমি ইত্যাদি। ডা. এইচ. বি. এম. ইকবালের প্রতিষ্ঠিত প্রিমিয়ার ব্যাংক ইতোমধ্যে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হয়েছে।

আপনার মতামত লিখুন :