‘স্ত্রীকে ডিভোর্স দেওয়ায় সালমান শাহকে হত্যা’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিলেট
সিলেটের দাড়িয়াপাড়ায় সালমান শাহ’র বাড়ি

সিলেটের দাড়িয়াপাড়ায় সালমান শাহ’র বাড়ি

  • Font increase
  • Font Decrease

স্ত্রী সামিরাকে ডিভোর্স দেয়াকে কেন্দ্র করে সালমান শাহকে পরিকল্পিতভাবে হত্যা করা হয় বলে আবারও অভিযোগ করেছেন সালমান শাহ’র মামা কুমকুম আলমগীর।

শুক্রবার (০৬ সেপ্টেম্বর) সিলেট নগরের দাড়িয়াপাড়াস্থ সালমান শাহ’র বাড়িতে বার্তাটোয়েন্টিফোর.কমের সঙ্গে আলাপকালে এ অভিযোগ করেন তিনি।

কুমকুম আলমগীর বলেন, মৃত্যুর আগের দিন সালমান শাহ আমাকে ফোন করে বলেছিল—মামা জুমার নামাজ তোমার সঙ্গে এসে পড়ব। আমি একটি বড় ডিসিশন নিয়েছি। আমি সামিরাকে ডিভোর্স দিয়ে সিলেটে আসছি।

স্ত্রীকে ডিভোর্স দেওয়ার জন্যই সালমান শাহকে হত্যা করা হয় অভিযোগ করে কুমকুম আলমগীর বলেন, সালমান শাহ তার স্ত্রী সামিরাকে ডিভোর্স দিলে অনেকের নাম এসে যাবে। মিডিয়া গিয়ে তাকে (সালমান শাহ) জিজ্ঞেস করবে সামিরাকে কেন ডিভোর্স দিলেন—এসব প্রশ্ন এড়িয়ে যেতেই রাতের মধ্যেই সালমানকে দুনিয়া থেকে উঠিয়ে দেওয়া হয়। যাতে ওদের নাম প্রকাশ না হয়।

সালমান শাহ’র মামা কুমকুম আলমগীর


অবেগ আপ্লুত কণ্ঠে সালমান শাহ’র মামা আরও বলেন, সালমানের স্ত্রী ঘরের দরজা খুলে দিয়ে সালমানকে হত্যায় সহায়তা করেছিলেন। স্ত্রী ঘরে থাকা অবস্থায় স্বামী আত্মহত্যা করতে পারে না। সালমান শাহ’র আপন মামি শাশুড়ি রুবি সুলতানা—যিনি বর্তমানে আমেরিকায় আছেন, তিনি স্বীকার করে বলেছেন—আমার সামনে আমার স্বামী, ছেলে, সামিরার বাপ মিলে সালমানকে হত্যা করেছে।

সালমান শাহ’র ২৩তম মৃত্যুবার্ষিকীতে শুক্রবার সকাল থেকেই সিলেটে তার বাসায় ভিড় জমান ভক্তরা। দুপুরে জুমার নামাজের পর দেশের বিভিন্ন এলাকা থেকে আসা সালমানভক্তরা হযরত শাহজালাল (র.)-এর মাজারের পাশে সালমানের কবর জিয়ারত করেন। পরে বিকেলে নগরের চৌহাট্টাস্থ শহীদ মিনার প্রাঙ্গণে সালমান হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন করেন সালমানভক্তরা।


মানববন্ধনে সালমানভক্তরা অভিযোগ করেন, সালমান শাহকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। মৃত্যুর আগে তার যে জনপ্রিয়তা ছিল সেই অবস্থায় সালমানের আত্মহত্যা করার প্রশ্নই ওঠে না। সালমান হত্যার সুষ্ঠু বিচারের জন্য ভক্তরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

আরও পড়ুন: সালমান শাহ: এক অসমাপ্ত গানের বেদনা

আপনার মতামত লিখুন :