সাদের বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা



স্টাফ করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর
এরশাদের আসনে সাদের বিপক্ষে স্বতন্ত্র হয়ে লড়বেন আসিফ শাহরিয়ার, ছবি: সংগৃহীত

এরশাদের আসনে সাদের বিপক্ষে স্বতন্ত্র হয়ে লড়বেন আসিফ শাহরিয়ার, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

এরশাদের ভাতিজা সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এতে নির্বাচনের মাঠে রওশনপুত্র রাহগীর আল মাহি সাদের বিপক্ষে দেখা যাবে আসিফকে।

সোমবার (৯ সেপ্টেম্বর) রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার জিএম সাহাতাব উদ্দিনের কাছে তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সাদ এরশাদের চাচাতো ভাই আসিফ শাহরিয়ার বলেন, ‘জাতীয় পার্টির নেতারা তার প্রতি অন্যায় আচরণ করবে বুঝতে পেরেই তিনি দলীয় মনোনয়ন চাননি। এমনকি আবেদনও করেননি।’

তবে দলের বেশিরভাগ নেতাকর্মী তার সঙ্গে আছে বলে দাবি করেছেন তিনি।

অসিফ বলেন, ‘বহিরাগত সাদ বা যাকেই মনোনয়ন দেওয়া হোক না কেন আমি জয়ী হবো। কারণ সাদকে কেউ চিনে না, জানে না। সে তো রংপুরের লালবাগ কোনটা আর কাচারী বাজার কোনটা-সেটাই জানে না। মানুষ আর আগের মতো নাই যে, কাউকে লাঙল দিলেই তাকে ভোট দিবে।'

উল্লেখ্য, রংপুর-৩ (সদর) আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন দীর্ঘসময় দেশের বাইরে থাকা রওশন-এরশাদ দম্পতির পুত্র ব্যবসায়ী রাহগীর আল মাহি সাদ।

আগামী ৫ অক্টোবর রংপুর-৩ আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। রংপুর সদর উপজেলা ও সিটি করপোরেশনের ৯নং থেকে ৩৩নং ওয়ার্ড নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন এবং ২ লাখ ২০ হাজার ৭৬২জন নারী ভোটার রয়েছে। ইভিএম’র মাধ্যমে ১৭৫ ভোট কেন্দ্রে ভোটগ্রহণ হবে।