রংপুর-৩ আসনে সাদ-রিটা-রাজুসহ ৯ প্রার্থীর মনোনয়ন জমা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর
আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রেজাউল করিম রাজু মনোনয়নপত্র জমা দিচ্ছেন। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রেজাউল করিম রাজু মনোনয়নপত্র জমা দিচ্ছেন। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

রংপুর-৩ আসনে উপ-নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী রাহগীর আল মাহি সাদ এরশাদ, আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট রেজাউল করিম রাজু ও বিএনপির রিটা রহমানসহ ৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে ওই আসনটি শূন্য হয়।

সোমবার (৯ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তার কাছে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গতকাল ও আজ সকালে মনোনয়নপত্র সংগ্রহ করা ১২ জন প্রার্থীর মধ্যে তিনজন তা জমা দেননি। বাকি ৯ জনের মধ্যে দুইজন স্বতন্ত্র এবং অন্যরা দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদিকে সকালে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ও মহানগরের সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর।

অন্যদিকে আওয়ামী লীগের মহানগর কমিটির শ্রম বিষয়ক সম্পাদক শ্রমিক নেতা এম এ মজিদ ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জেলা জাপার সাধারণ সম্পাদক শিল্পপতি এস এম ফখর-উজ-জামান জাহাঙ্গীর মনোনয়নপত্র জমা দিতে আসেননি।

এ ব্যাপারে রংপুর আঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, দুইজন স্বতন্ত্রসহ ৯ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে জাতীয় পার্টির রাহগীর আল মাহি সাদ এরশাদ, আওয়ামী লীগের অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, বিএনপির রিটা রহমান, খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল, গণফ্রন্টের কাজী শহিদুল্লাহ, ন্যাশনাল পিপলস পার্টির শফিউল আলম, বাংলাদেশ কংগ্রেসের একরামুল হক এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ার ও বিএনপির মহানগর কমিটির সহ-সভাপতি কাওসার জামান বাবলা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে বিভিন্ন দলের প্রার্থীদের পক্ষে নেতা-কর্মী ও সমর্থকরা নির্বাচন কার্যালয়ের সামনে জমায়েত হতে থাকেন। পরে দলের প্রার্থীদের সঙ্গে তারা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন।

উল্লেখ্য, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে রংপুর-৩ আসনটি শূন্য ঘোষণা করা হয়। আগামী ৫ অক্টোবর ওই আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন :