নির্বাচন ভবনে আগুন: বৃহস্পতিবার প্রতিবেদন দেবে তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
নির্বাচন ভবনে আগুন, পুরনো ছবি

নির্বাচন ভবনে আগুন, পুরনো ছবি

  • Font increase
  • Font Decrease

নির্বাচন কমিশন (ইসি) ভবনের বেসমেন্টে অগ্নিকাণ্ডের ঘটনায় বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) প্রতিবেদন দাখিল করবে কমিশনের গঠিত তদন্ত কমিটি।

জানা গেছে, মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) নির্বাচন ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে কমিটির প্রথম সভা হয়। কমিটির প্রধান ইসির অতিরিক্ত সচিব মোখলেসুর রহমানের সভাপতিত্বে এ বৈঠক হয়। বুধবার কমিটি দ্বিতীয় সভা করবে।

এ বিষয়ে ইসির অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, “তিন কার্যদিবসের (৯ সেপ্টেম্বর, ১০ সেপ্টেম্বর ও ১১ সেপ্টেম্বর) মধ্যে আমরা তদন্তের কাজ শেষ করব। আজ কমিটির সবাইকে নিয়ে প্রথম সভা করেছি। বুধবার আরেকবার বসব। বৃহস্পতিবার নির্বাচন কমিশনে এ প্রতিবেদন জমা দেব। কমিটির কাজ চূড়ান্ত হলে ও প্রতিবেদন পেশ করেই সব কিছু জানানো হবে।”

ছয় সদস্যের তদন্ত কমিটিতে আরও রয়েছেন- জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম, গণপূর্তের ই/এম বিভাগ-৮ এর নির্বাহী প্রকৌশলী আব্দুল হালিম, গণপূর্ত বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শাহ ইয়ামিন-উল-ইসলাম ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের প্রতিনিধি। কমিটির সদস্য সচিবের দায়িত্বে রয়েছেন ইসির সহকারী সচিব (সেবা-২) খ ম আরিফুল ইসলাম।

কমিটির কাজ হচ্ছে- অগ্নিকাণ্ড সংঘটিত হওয়ার কারণ ও উৎস নির্ণয়; অগ্নিকাণ্ডের ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ (আর্থিক মূল্যসহ) এবং ভবিষ্যতে এই ধরনের অগ্নিকাণ্ড যাতে না ঘটে সে সংক্রান্ত সুপারিশ প্রণয়ন।

প্রসঙ্গত, রোববার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের বেসমেন্টে দিবাগত আনুমানিক রাত সোয়া ১১টার দিকে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করে প্রায় দেড় ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। 

আপনার মতামত লিখুন :