‘রংপুর-৩ আসনে নৌকায় ভোট দিতে চাই’

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

‘মাননীয় প্রধানমন্ত্রী আমরা দীর্ঘ ২৮ বছর ধরে অপেক্ষা করছি। রংপুর-৩ আসনে নৌকার প্রার্থীকে ভোট দিতে চাই। দয়া করে নৌকার প্রার্থীকে সরিয়ে নেবেন না।’

এভাবেই কথাগুলো বলছিলেন আওয়ামী লীগের বয়োজ্যেষ্ঠ কর্মী আবেদ আলী। তার মতো দলের তৃণমূল থেকে জেলা ও মহানগর পর্যায়ের সকল নেতা-কর্মী ও সমর্থকরা মানববন্ধন সমাবেশে দাঁড়িয়ে একই দাবি জানিয়েছেন।

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে রংপুর প্রেসক্লাব চত্বরে আওয়ামী লীগ মনোনীত রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে নৌকার প্রার্থী অ্যাডভোকেট রেজাউল করিম রাজুকে না সরানোর দাবিতে মানববন্ধন সমাবেশ করেছে স্থানীয় বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনসহ দলটির নেতাকর্মী ও সমর্থকরা।

সমাবেশ থেকে জাতীয় পার্টির অপরিচিত প্রার্থী রাহগীর আল মাহি সাদকে সমর্থন না দেয়ার জন্য দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ কেন্দ্রীয় নীতিনির্ধারকদের প্রতি বিনীত অনুরোধ জানানো হয়।



মানববন্ধনে বক্তারা বলেন, ‘নৌকা মার্কার প্রার্থী পেয়ে রংপুরের মানুষ খুশি হয়েছে। এখন সবাই মুখিয়ে আছে নৌকায় ভোট দিতে। রংপুরের মানুষ এখন অনেক সচেতন। তারা উন্নয়ন বোঝে, উন্নয়ন চায়, পরিবর্তন চায়। এজন্য উন্নয়নের প্রতীক নৌকায় ভোট দিতেও প্রস্তুত। নৌকার প্রার্থীকে সরিয়ে নিলে মানুষ ভোটকেন্দ্রে যাবে না।’

তারা আরও বলেন, ‘দীর্ঘদিন থেকে মহাজোটের স্বার্থে রংপুরের মানুষ অন্য প্রতীকে ভোট দিয়েছে। কিন্তু আর না। এখন সবার একটাই কথা নৌকায় ভোট দেবে তারা। অথচ একটি দলের কয়েকজন নেতা নিজেদের স্বার্থে রংপুরের উন্নয়নকে পিছিয়ে দিতে আওয়ামী লীগের প্রার্থীকে সরানোর চেষ্টা চালাচ্ছেন। কিন্তু রংপুরের মানুষ তা হতে দেবে না।’

এতে বক্তব্য দেন- জয়বাংলা সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি তৌহিদুর রহমান টুটুল, লালন একাডেমির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম হীরা, উত্তরণ সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সভাপতি আশফাক চৌধুরী ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান শাহীন, স্বাধীনতা বিশ্ব সামাজিক ও সাংস্কৃতিক সংস্থা রংপুরের সভাপতি পারভীন আক্তার, মৌচাক পরিবারের সম্পাদক রেজাউল করিম জীবন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মাজেদ আলী বাবুল প্রমুখ।

একই সময়ে রংপুর মহানগরীর লালবাগ, পার্কের মোড় এলাকাসহ সদর উপজেলার পাগলাপীরে ‘নৌকায় ভোট দিতে চাই’ স্লোগানে মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আপনার মতামত লিখুন :