খুলনায় মুক্তিযুদ্ধের ১০ বধ্যভূমি সংরক্ষণ‌ের উদ্যোগ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, খুলনা
খুলনায় ১০ বধ্যভূমি সংরক্ষণ‌ের উদ্যোগের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অতিরিক্ত জেলা প্রশাসক, ছবি: সংগৃহীত

খুলনায় ১০ বধ্যভূমি সংরক্ষণ‌ের উদ্যোগের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অতিরিক্ত জেলা প্রশাসক, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

শহীদ মুক্তিযোদ্ধা ও অন্যান্য মুক্তিযোদ্ধাদের সমাধিস্থল সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের পরিচালক মো. মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযুদ্ধকালীন বধ্যভূমি সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় খুলনায় ১০টি বধ্যভূমি সংরক্ষণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। অতি শিগগিরই এ সংক্রান্ত কাজ শুরু হবে।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় এ কথা বলেন তিনি। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান।

এছাড়া সভায় ডেপুটি সিভিল সার্জন ডা. মো. আতিয়ার রহমান জানান, খুলনা জেলায় ডেঙ্গু জ্বরের প্রকোপ নিয়ন্ত্রণে রয়েছে। এ রোগের বিস্তার প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের পাশাপাশি আক্রান্ত রোগীদের চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। এ পর্যন্ত খুলনায় এক হাজার ১৬৯ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে এবং বর্তমানে হাসপাতালসমূহে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৯২ জন। এ সময় আগামী ১ হতে ৬ অক্টোবর কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালনে সবার সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়নে সরকারি দফতরসমূহের সমন্বিত কার্যক্রমের ওপর জোর দেন। এসময় উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সরকারি কর্মকর্তাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :