Alexa

কারাগারে সখ্যতা, এরপর গড়ে তোলেন ছিনতাই চক্র!

কারাগারে সখ্যতা, এরপর গড়ে তোলেন ছিনতাই চক্র!

ঢাকা: রাজধানীর উত্তরা থেকে আটক হওয়া ছিনতাইকারীদের সখ্যতা হয় কারাগারে, এরপর তারা সংঘবদ্ধ হয়ে ছিনতাই চক্র গড়ে তোলেন বলে জানিয়েছেন র‍্যাব।

বৃহস্পতিবার (৫ জুলাই) রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে ডাকাত ও ছিনতাইকারী দলের ৭ সদস্য সর্ম্পকে এই তথ্য জানান র‍্যাব-১ এর কোম্পানি কমান্ডার মো. রাকিবুজ্জামান।

তিনি বলেন,  প্রাথমিক ভাবে এদের সর্ম্পকে জানতে গিয়ে জানা যায়, এরা একে অপরকে চিনত না। ভিন্ন ভিন্ন মামলায় কারাগারে গিয়ে তাদের মাঝে সখ্যতা গড়ে উঠে। সেই সখ্যতাকে ডাকাত ও ছিনতাই চক্রে তারা রুপ দেয়।

র‍্যাবের এই কোম্পানি কমান্ডার বলেন, বুধবার (৪ জুলাই) দুপুরে র‍্যাবের কাছে তথ্য আসে উত্তরার ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে টাকা জমা ও উত্তোলন করতে আসা গ্রাহকদের কাছ থেকে টাকা ছিনতাইয়ের উদ্দেশ্যে একটি চক্র একত্রিত হয়েছে।

/uploads/files/h7820UxW7yd50ERPzg8wYHNiIzAQcNQKi22ahMm1.jpeg

এমন খবরে অভিযান চালিয়ে ছিনতাইকারী চক্রের এই ৭ সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে দুটি বিদেশী পিস্তল, একটি রিভালবার, ১৬ রাউন্ড গুলি, দু’টি মোটরসাইকেল, সাতটি মোবাইল ফোন এবং ২৩শ’ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন সাগর বারুই (৩৫), মো. রুবেল (৩৫), মো. বাবুল (৩৬), মো. আনোয়ার হোসেন (৩৫), স্বপন মাহমুদ (৪৯), মো. ইউসুফ আলী (২৮) ও মো. আনোয়ার হোসেন (২৮)।

তারা দীর্ঘদিন ধরে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ডাকাতি ও ছিনতাই করে আসছিল। আটক হওয়া সাগর বারুই এই গ্রুপের প্রধান।  সে ২০০০ সাল থেকে ওই পেশায় নিয়োজিত।

তিনি আরো বলেন, ১৮ মে গাজীপুর চান্দনা চৌরাস্তায় বিকাশকর্মী আসাদ ও ইকবালকে গুলি করে ১৫ লক্ষ টাকা ছিনতাইয়ের ঘটনায় এই চক্রটি জড়িত ছিল। সে দিন দুই বিকাশকর্মী টাকা নিয়ে ইউসিবি ব্যাংকে জমা দিতে গেলে উনিশে টাওয়ারের কাছ থেকে বিকাশকর্মীর বুকে ও পায়ে গুলি করে টাকা ছিনতাই করে এই চক্রটি।

আপনার মতামত লিখুন :