কসবায় ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষতি, আহত ৪



কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ব্রাহ্মণবাড়িয়া: কসবা উপজেলার দুটি গ্রামে ঘূর্ণিঝড়ের আঘাতে ১০টি বসতঘরসহ গাছপালার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

রোববার (২২ জুলাই) উপজেলার কুটি ইউনিয়নের মাইজখার ও দক্ষিণখার গ্রামে এ ঘটনা ঘটে। এসময় চারজন আহত হয়েছেন।

আহতরা হলেন- রৌশন মিয়া (৫০), রুমন মিয়া (২৬), সামছুল মিয়া (৪০) ও হান্নান মিয়া (৪৫)। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

স্থানীয়রা জানান, রোববার সকালে হঠাৎ করেই উপজেলার কুটি ইউনিয়নের মাইজখার ও দক্ষিণখার গ্রামে ঘূর্ণিঝড় বয়ে যায়। এতে রৌশন মিয়া, রুমন মিয়া, সামছুল মিয়া ও হান্নান মিয়ার ঘরসহ দুটি গ্রামের অন্তত ১০টি ঘর সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত হয়। পাশাপাশি বিভিন্ন রাস্তাঘাটের পাশের গাছপালাও ঝড়ের কবলে পড়ে। এতে অন্তত ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা।

এদিকে এ ঘটনার খবর পেয়ে কসবা উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম ও কুটি ইউনিয়নের চেয়ারম্যান ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন।

/uploads/files/M9riK7N578zryTk9JM7isdMGPNWkArSjusKOjcDd.jpeg

কুটি ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ নজরুল ইসলাম জিতু বলেন, ‘সরেজমিনে গিয়ে ক্ষতিগ্রস্ত এলাকা দেখে এসেছি। ক্ষতিগ্রস্তরা অত্যন্ত দরিদ্র পরিবারের। সব মিলিয়ে ক্ষতির পরিমাণ প্রায় ১০ লাখ টাকার মতো হতে পারে।’

কসবা উপজেলা নির্বাহী অফিসার হাসিনা ইসলাম জানান, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তার জন্য চেষ্টা চলছে।