মাদক নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত অভিযান চলবে

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা: মাদক নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদক বিরোধী অভিযান ততদিন পর্যন্ত চলবে যতদিন পর্যন্ত দেশ মধ্য আয়ের দেশ না হবে। একজন মাদকসেবী থাকা পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।

রোববার (২২ জুলাই) বিকেলে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে মাদকবিরোধী বিজ্ঞাপনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাদকবিরোধী অভিযান সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিদেশী সাংবাদিকরা আমাকে প্রশ্ন করে, আমরা মানুষ মারি কেন? আমি বলেছি, আমরা তো কোন মানুষ মারছি  না। যেখানে অবৈধ ব্যবসা আছে, সেখানেই অবৈধ অস্ত্র আছে।  আমরা সেসব কঠোর হাতে  নিয়ন্ত্রণ করছি।

আমাদের গোয়েন্দাদের সাহায্যে সারা বাংলাদেশের মাদক সেবী, মাদক ব্যবসায়ীদের তালিকা করেছি।  তাদের আত্মসমর্পণ করার অনুরোধ করছি, যারা আমাদের কথায় সাড়া দিচ্ছেন,  তাদের যাছাই বাছাই করে ছেড়ে দিচ্ছি। আর যারা আইনশৃঙ্খলা বাহিনীকে চ্যালেঞ্জ করছে তাদের সঙ্গে হতাহতের ঘটনা ঘটছে।

আসাদুজ্জামান বলেন, আমরা জনগণের সহযোগিতায় যেভাবে জঙ্গি দমন করেছি, ঠিক সেভাবে দেশ থেকে মাদক নির্মূল করব।

মাদকবিরোধী অভিযানে র‍্যাবের ভুমিকা উল্লেখ্য করে মন্ত্রী বলেন, র‍্যাব প্রতিষ্ঠার পর থেকে মাদকবিরোধী অভিযান চালিয়ে আসছে। এ অভিযানে জনগণের আস্থা, বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে এই বাহিনী।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, র‌্যাব মহাপরিচালক বেনজির আহমেদ,পুলিশের আইজি জাবেদ পাটোয়ারী।

আপনার মতামত লিখুন :