বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর গুরুত্বের সঙ্গে বাস্তবায়ন চায়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণ প্রকল্প সরকার গুরুত্বের সঙ্গে বাস্তবায়ন করতে চায়। এই প্রকল্প যাতে ঠিকভাবে বাস্তবায়ন করা হয় সেজন্য যা যা করা প্রয়োজন তা যেন আগেভাগে ডিসিরা করে সরকারকে জানায়।

বুধবার (২৫ জুলাই) সচিবালয়ের মন্ত্রিসভার সভাকক্ষে ডিসি সম্মেলনের দ্বিতীয় দিনের প্রথম অধিবেশনে বেসরকারি বিমান চলাচল ও পরিহনমন্ত্রী শাহজাহান কামাল এসব কথা বলেছেন। এতে সভাপতিত্ব করেছেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব শফিউল আলম।

তিনি বলেন, এ প্রকল্পে কাজ করতে গিয়ে কোনও সমস্যা দেখা দিলে তা দ্রুত কর্তৃপক্ষকে জানাতে হবে। বাগেরহাটে খানজাহান আলী বিমানবন্দর নির্মাণ প্রকল্প সরকার গ্রহণ করেছে। সরকার এ দু’টি প্রকল্প খুব গুরুত্ব সহকারে বাস্তবায়ন করতে চায়।

মন্ত্রী বলেন, চট্টগ্রামে পারকি, কুমিল্লার লালমাই, বরিশালের দুর্গা সগর দীঘি, নোয়াখালীর নিঝুম দ্বীপ এবং ফরিদপুর ও সিরাজগঞ্জ জেলায় নতুন পর্যটন কেন্দ্র নির্মাণের উদ্যোগ নিতে সংশ্লিষ্ট ডিসিদের নির্দেশ দেওয়া হয়েছে।

সম্মেলনে মন্ত্রী আরও বলেন, ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ, কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীতকরণ এবং সিলেট, বরিশাল ও সৈয়দপুর উন্নয়নের জন্য মাস্টার প্ল্যান প্রস্তুত করা হয়েছে। ওই পরিকল্পনা সঠিকভাবে বাস্তবায়ন হয় তা ডিসিদের যা যা করা প্রয়োজন তা করার নির্দেশ দেন তিনি।

আপনার মতামত লিখুন :