খুবি শিক্ষার্থীদের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীরা ছয় দফা দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে। সোমবার (৬ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছে তারা।

শিক্ষার্থীদের ৬ দফা দাবির মধ্যে রয়েছে- খুলনার শিববাড়ীসহ সারাদেশে সাধারণ শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলাকারীদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি, সংবাদ মাধ্যমের স্বাধীনতা এবং তাদের ওপর হামলার দ্রুত বিচার দাবি, শহরে নির্দিষ্ট সীমার বাইরে ইজিবাইকের লাইসেন্স না দেয়া এবং লাইসেন্সবিহীন সকল যানবাহন অবিলম্বে বন্ধ করা, বিশ্ববিদ্যালয়ের সামনে এবং পাশের রাস্তা দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধ করা, যানবাহন চলাচলের গতিবিধি নিয়ন্ত্রণ করা এবং খুলনা শহরের ইজিবাইক চলাচলের জন্য একটি আলাদা লেন চালু করা।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের নামে বানোয়াট খবর প্রচার করে সন্ত্রাসী বলে আখ্যায়িত করায় অবিলম্বে ‘খুলনার কণ্ঠ’ নামের নিউজপোর্টালের সকল কার্যক্রম বন্ধে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি। তাদের উত্থাপিত ছয়দফা ৪৮ ঘণ্টার মধ্যে প্রশাসন মেনে না নিলে পুনরায় কঠোর আন্দোলনে যাবার ঘোষণা দিয়েছে তারা।

এরআগে, বিশ্ববিদ্যালয়ের সামনে খুলনা-সাতক্ষীরা সড়কে ও জিরোপয়েন্ট এলাকায় বিক্ষোভ করেছিল শিক্ষার্থীরা।