চুয়াডাঙ্গায় ধর্মঘট অব্যাহত, দুর্ভোগ চরমে

কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

চুয়াডাঙ্গা: ঝিনাইদহে বাস চলাচলে বাধা দেয়ার প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট অব্যাহত রয়েছে।

মঙ্গলবার (৭ আগস্ট) ষষ্ঠ দিনের মতো এখানে সকল ধরনের যাত্রীবাহী পরিবহন চলাচল বন্ধ রয়েছে। অন্যান্য দিনের মতো মঙ্গলবার সকাল থেকেও চুয়াডাঙ্গা থেকে দূরপাল্লা ও অভ্যন্তরীণ রুটে কোনো ধরনের বাস ছেড়ে যায়নি। গত ২ আগস্ট থেকে এ ধর্মঘট শুরু হয়।

এদিকে টানা ছয় দিন বাস চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা। দূরপাল্লাসহ জেলার সবগুলো রুটে বাস চলাচল বন্ধ থাকায় গন্তব্যে পৌঁছাতে পারছে না তারা। যদিও নিকটস্থ গন্তব্যে পৌঁছানোর জন্য জীবনের ঝুঁকি নিয়ে ব্যাটারি চালিত আটো রিকশা, ইজিবাইক, সিএনজি, আলমসাধু ও ভ্যান ব্যবহার করছে যাত্রীরা। তাতেও দুই থেকে তিনগুণ ভাড়া বেশি গুনতে হচ্ছে সাধারণ যাত্রীদের।

নিয়মিত বাস যাত্রী দুলাল হোসেন জানান, তিনি চাকরির সুবাদে নিয়মিত বাসযোগে চুয়াডাঙ্গা থেকে মেহেরপুরে যাতায়াত করেন। কিন্তু গত ছয় দিন বাস চলাচল বন্ধ থাকায় জীবনের ঝুঁকি ও অতিরিক্ত ভাড়া দিয়ে সিএনজিতে করে যাতায়াত করতে হচ্ছে তাকে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি সালাহ উদ্দীন জানান, সম্প্রতি ঝিনাইদহ মালিক সমিতির নেতাকর্মীরা চুয়াডাঙ্গা থেকে ছেড়ে যাওয়া বাস চলাচালে বাধা দিয়ে আসছে। তবে দুই জেলার সমন্বয়ে এখনো পর্যন্ত কোনো ধরনের আশ্বাস কিংবা বৈঠকের সিদ্ধান্ত হয়নি। যতক্ষণ পর্যন্ত সমস্যার সমাধান না হবে ততক্ষণ পর্যন্ত তারা এই আন্দোলন চালিয়ে যাবেন।