বাল্যবিয়েকে না বলল চুয়াডাঙ্গার ১৬শ শিক্ষার্থী

কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

চুয়াডাঙ্গা: বৃষ্টির দিনে ছাতা পাই, বাল্য বিয়ে পরিত্যাগ করে স্কুল যাই এই প্রতিপাদ্য নিয়ে চুয়াডাঙ্গায় ১৬শ শিক্ষার্থী এক সঙ্গে বল্যবিয়েকে না বলে শপথ নিয়েছে।

বুধবার (০৮ আগস্ট) দুপুরে চুয়াডাঙ্গা সদর উপজেলার নেহালপুর স্কুল মাঠে বেগমপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে ইউনিয়নের বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের ১৬শ ছাত্র-ছাত্রীদের মাঝে বাল্যবিয়েকে না বলুন লেখা সম্বলিত সবুজ ছাতা ও লাল-সবুজের পতাকা দিয়ে বাল্যবিয়ের বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের বাল্যবিয়ের বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করান চুয়াডাঙ্গার জেলা প্রশাসক জিয়াউদ্দিন আহম্মেদ।

এ সময় তিনি বলেন, ‘বাল্যবিয়ে একটি সামাজিক সমস্যা। একটি জাতিকে অঙ্কুরে ধ্বংস করে দেওয়ার মূল হাতিয়ার হল বাল্যবিয়ে। পরিবার, সমাজ, রাষ্ট্র এই বাল্যবিয়ের জন্য আক্রান্ত। তাই এখন থেকেই এই বাল্যবিয়ে নামক সামাজিক ক্যান্সারের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করতে হবে। এর মাধ্যমে বাংলাদেশকে বাল্যবিয়ে মুক্ত দেশ হিসাবে বিশ্ব দরবারে তুলে ধরতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক জসিম উদ্দিন, সহকারী কমিশনার ভূমি মাসুদুল আলম, সদর উপজেলা নির্বাহী অফিসার ওয়াশীমুল বারী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহাসহ ইউনিয়নের বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা, সামাজিক, রাজনৈতিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা।