ছুটির দিনে কমলাপুরে টিকিট প্রত্যাশীদের উপচে পড়া ভীড়

ঢাকা: আসন্ন ঈদুল আজহা উপলক্ষে আগাম টিকিট বিক্রির তৃতীয় দিন শুক্রবার (১০ আগস্ট) রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ভীড় জমিয়েছেন হাজার হাজার মানুষ। ছুটির দিন হওয়ায় অন্যান্য দিনের তুলনায় টিকিট প্রত্যাশীদের সংখ্যা অনেক বেশি লক্ষ করা গেছে।

শুক্রবার (১০ আগস্ট) সকাল ৮টা থেকে শুরু হয়েছে তৃতীয় দিনের মত ঈদুল আজহার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। তবে আগাম টিকেট নিতে রাত থেকেই কমলাপুর স্টেশনে ভীড় করেন টিকিট প্রত্যাশীরা। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কোলাহলপূর্ণ হতে থাকে স্টেশন চত্বর।

কাঙ্ক্ষিত দিনের টিকেট পেতে স্টেশনের প্লাটফর্মকেই বিছানা বানিয়ে নেন অনেকে। আবার অনেকে রাত কাটাতে পত্রিকা, গল্পের বই পড়ার পাশাপাশি নানা ধরনের খেলায় মেতে ওঠেন।

রেলওয়ে সূত্রে জানা গেছে, একজন যাত্রীকে একসঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট দেয়া হবে এবং বিক্রিত টিকিট ফেরত নেওয়া হবে না। ঢাকা স্টেশনে ২৬টি কাউন্টার খোলা রাখা হয়েছে। সুষ্ঠু ও নিরাপদে ট্রেন চলাচলের সুবিধার্থে ট্রেন পরিচালনার সঙ্গে সম্পৃক্ত রেলওয়ে কর্মকর্তা ও কর্মচারীদের সকল প্রকার ছুটি বাতিল করা হবে বলেও জানা গেছে।

এদিকে ১৫ আগস্ট থেকে শুরু হবে ঈদ ফেরত যাত্রীদের জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। ঈদ ফেরত অগ্রিম টিকিট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় বিক্রি শুরু হবে। ফিরতি টিকিট ১৫ আগস্টে পাওয়া যাবে ২৪ আগস্টের টিকিট। একইভাবে ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্ট যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭ ও ২৮ আগস্টের টিকিট। প্রতিদিন সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হবে।

জাতীয় এর আরও খবর

//election count down