Alexa

বঙ্গবন্ধুর আদর্শ শতভাগ বাস্তবায়ন চাই: দোলন

বঙ্গবন্ধুর আদর্শ শতভাগ বাস্তবায়ন চাই: দোলন

ফরিদপুর: বঙ্গবন্ধুর আদর্শ শতভাগ বাস্তবায়ন করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ কৃষক লীগের সহসভাপতি এবং ফরিদপুর জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য আরিফুর রহমান দোলন।

তিনি বলেন, ‘ঘাতকেরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে, কিন্তু তার আদর্শকে হত্যা করতে পারেনি। তার সম্ভাবনাকে ধ্বংস করতে পারেনি। জাতির জনকের দুই কন্যা তার স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন।’

শনিবার (১১ আগস্ট) সকালে ফরিদপুরের আলফাডাঙ্গায় এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে আলফাডাঙ্গা আদর্শ কলেজ প্রাঙ্গণে আয়োজিত আলোচনা সভা, রক্তদান কর্মসূচি, বৃক্ষরোপণ, চিত্রকলা প্রদর্শনী ও প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দোলন।

কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি দোলন বলেন, ‘ঘাতকেরা মনে করেছিল জাতির জনককে হত্যার মাধ্যমে একটি বিশ্বাসকে, একটি সম্ভাবনাকে তারা ধ্বংস করবে, হত্যা করবে। কিন্তু চেতনার মৃত্যু হয় না, বিশ্বাসের মৃত্যু হয় না, সম্ভাবনার মৃত্যু হয় না। এটি হয়তো শারীরিক হত্যা হয়েছে, কিন্তু তার চেতনার, তার আদর্শের মৃত্যু হয়নি। বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা তিলে তিলে কষ্ট করে আওয়ামী লীগেকে এমন একটি সংগঠনে পরিণত করেছেন যে সংগঠন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করেছে।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Aug/11/1533995103465.jpg

ফরিদপুর-১ আসনে আওয়ামী লীগের এই মনোনয়ন প্রত্যাশী বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ হলো, টিআর-কাবিখা মেরে না খাওয়া। জনগণের হক জনগণের কাছে পৌঁছে দেওয়া। এই জায়গাতে হয়তো এখনো ঘাটতি আছে।’

বক্তব্যে তিনি বঙ্গবন্ধুর আদর্শ শতভাগ বাস্তবায়নে কাজ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান এবং নিজেও এ লক্ষ্যে কাজ করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন।

আলফাডাঙ্গা আদর্শ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল কাশেমের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এম এম জালাল উদ্দীন আহমেদ, ফরিদপুর জেলা পরিষদ সদস্য ও জেলা কৃষক লীগের সদস্য সচির শেখ শহীদুল ইসলাম শহীদ, সাবেক উপজেলা চেয়ারম্যান খান বেলায়েত হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সিদ্দিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবু হোসেন তালুকদার, কেন্দ্রীয় কৃষকলীগ নেতা শেখ শওকত আহমেদ, আলফাডাঙ্গা সদর ইউনিন পরিষদের চেয়ারম্যান এ কে এম আহাদুল হাসান আহাদ, টগরবন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন, গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান ইনামুল হাসান, কলেজের উপাধ্যক্ষ কামাল আতাউর রহমান, কলেজের সহ-অধ্যাপক রবিউল হক মিয়া প্রমূখ।

অনুষ্ঠানে গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনিরুজ্জামান ইকু, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিন্টু, বোয়ালমারী উপজেলা কৃষক লীগের আহ্বায়ক সৈয়দ আব্দুর রহমান বাশার, সদস্য সচিব মনিরুজ্জামান মৃধা লিটন, আলফাডাঙ্গা পৌর কৃষক লীগের সদস্য সচিব রফিকুল ইসলাম রাজিব, কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :