খুলনায় মেঘনা তেল ডিপোতে আগুন নিহত ২

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

খুলনা: খুলনা মহানগরীর খালিশপুরে মেঘনা তেল ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে দুইজন শ্রমিক নিহত হয়েছেন। এছাড়া মারাত্মকভাবে আহত হয়েছেন অন্তত ১৫ জন। গুরুতর দগ্ধদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (২০ আগস্ট) সকাল পৌনে ১১টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট দীর্ঘ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। হতাহতের উদ্ধার অভিযান চলছে।

ট্যাংলরি অ্যাসোসিয়েশেনের সাবেক সাধারণ সম্পাদক মোঃ এনাম মুন্সী বলেন, পেট্রোল ও অপটেন একসাথে ট্যাংলরিতে লোড দেবার সময়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। সংরক্ষিত এ এলাকার মধ্যে তখন বিপুল সংখ্য শ্রমিক কাজ করছিল। মুহূর্তেই আগুনের ভয়াবহ লেলিহান শিখা পুরো এলাকায় ছেয়ে যায়। অগ্নিদগ্ধ হয়েছে ১২ থেকে ১৫জন শ্রমিক। ঘটনাস্থলেই অগ্নিদগ্ধ হয়ে রাজু ও কামাল নামের দু’জন শ্রমিকের মৃত্যু হয়েছে। এছাড়া ৯ জনকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, অগ্নিকাণ্ডের খবর পেয়ে খুলনা সদর দপ্তর, খালিশপুর ও দৌলতপুর ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ও কয়েকটি মোটরসাইকেল টিম ও

স্থানীয়রা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তার আগেই আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রাথমিকভাবে ক্ষয়-ক্ষতির পরিমাণ জানাতে পারেননি ফায়ার সার্ভিস কর্মীরা।

খুমেক হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন, দগ্ধ শ্রমিকদের শরীরের অর্ধেকের বেশিভাগ পুড়ে গেছে। এখনি কিছু বলা যাচ্ছে না; হতাহতের সংখ্যা আর বাড়তে পারে।

উল্লেখ্য, ২০১৭ সালের ১১ এপ্রিল নগরীর খালিশপুর মেঘনা তেল ডিপো এলাকার

একটি বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। ওই ঘটনায় তিনটি কাঁচাঘর ও একটি রান্নাঘর পুড়ে ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছিল।

আপনার মতামত লিখুন :