দক্ষিণাঞ্চলবাসীর ঢাকামুখী যাত্রা শুরু

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
ঢাকার কর্মব্যস্ত জীবনে ফিরছে দক্ষিণাঞ্চলের মানুষ। ছবি:বার্তা২৪

ঢাকার কর্মব্যস্ত জীবনে ফিরছে দক্ষিণাঞ্চলের মানুষ। ছবি:বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

বরিশাল: ঈদের আমেজ এখনও কাটেনি। এরপরেও জীবিকার তাগিদে ছুটতে হচ্ছে রাজধানীর বুকে। শুক্রবার (২৪ আগস্ট) নগরীর নৌ বন্দর থেকে ঢাকা ফিরতে শুরু করেছে দক্ষিণাঞ্চলের সাধারণ মানুষ। সন্ধ্যায় নৌ বন্দর এলাকা ঘুরে এমনটাই চিত্র দেখা গেছে।

এখন তেমন ভিড় না থাকলেও শনিবার (২৫ আগস্ট) থেকে এ যাত্রীর পরিমাণ কয়েক গুণ হারে বৃদ্ধি পাবে।

বরিশাল নৌ-বন্দর কর্তৃপক্ষের তথ্যানুযায়ী শুক্রবার (২৪ আগস্ট) বরিশাল নৌবন্দর থেকে প্রায় ১২টি লঞ্চ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্য ছেড়ে গেছে। এছাড়াও ভায়া রুটের ৩ থেকে চারটি লঞ্চ, বিআইডব্লিউটিসির ১ টি জাহাজ এবং দুপুরে এমভি গ্রীন লাইনের ২ টি ওয়াটার ওয়েজ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্য ছেড়ে গেছে।

বিআইডব্লিউটিএ'র নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু জানান, ঈদ পরবর্তী সময়ে আজকে যাত্রীদের চাপ অনেকটা কম রয়েছে। তবে আগামীকাল শনিবার (২৫ আগস্ট) থেকে যাত্রীর সংখ্যা বৃদ্ধি পাবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Aug/24/1535130227584.gif

তিনি আরো জানান, বরিশাল নদী বন্দর এলাকায় ঢাকামুখী যাত্রীদের নিরাপত্তা দিতে বরিশাল সদর নৌ থানা পুলিশ, মেট্রোপলিটনের কোতায়ালি মডেল থানা পুলিশ, বরিশাল সদর ও নৌ ফায়ার স্টেশনের সদস্যরা দায়িত্ব পালন করছেন। যার মধ্যে কোতোয়ালি থানা পুলিশের নারী সদস্যদের উপস্থিতিও ছিলো চোখে পড়ার মতো। এছাড়াও রোভার স্কাউটের অর্ধশত সদস্য যাত্রীদের নিরাপত্তারক্ষায় কাজ করেছে।

অপরদিকে বরিশাল নদী বন্দরের সামনের সড়কের উত্তর ও দক্ষিণ দিক মিলিয়ে প্রায় ১ কিলোমিটার সড়কে যান চলাচল নিয়ন্ত্রণে রেখেছে ট্রাফিক পুলিশ। বন্দর এলাকা থেকে নির্ধারিত দূরত্বে মধ্যরাত থেকেই গণপরিবহনগুলো সারিবদ্ধ করে রেখেছেন চালকরা। যা পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণে কাজ করছে মেট্রোপলিটনের ট্রাফিক পুলিশ।

আপনার মতামত লিখুন :