মাত্র ৩০ হাজার টাকার আসবাবপত্র রয়েছে শিল্পপতি সালাম মুর্শেদীর!

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

খুলনা: বিশ সহস্রাধিক কর্মীর কর্মস্থল ‘এনভয়’ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুস সালাম মুর্শেদী গত বছর ‘কর বাহাদুর পরিবার’ হিসেবে রাষ্ট্রীয় সম্মাননা পেয়েছিলেন। তবে খুলনা-৪ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্রের সঙ্গে হলফনামায় তিনি উল্লেখ করেছেন তার মাত্র ত্রিশ হাজার টাকার আসবাবপত্র রয়েছে। এছাড়া নেই কোনো ইলেকট্রনিক সামগ্রী। বার্ষিক আয় প্রায় ছয় কোটি টাকা হলেও হাতে নগদ রয়েছে মাত্র ১৩ লাখ ৫১ হাজার ৩১০ টাকা।

সাধারণ মানুষের কাছে এসব তথ্য অবিশ্বাস্য মনে হতেই পারে! তবে দেশ বরেণ্য শিল্পপতি সাবেক কৃতি ফুটবলার সালাম মুর্শেদী গতকাল রোববার (২৬ আগস্ট) খুলনা-৪ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্রের সঙ্গে হলফনামায় এসব তথ্য দিয়েছেন নির্বাচন কমিশনে। প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় খুলনা-৪ আসন থেকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হচ্ছেন তিনি।

আব্দুস সালাম মুর্শেদী হলফনামায় উল্লেখ্য করেছেন, নিজ নামে ৮৫ কোটি ৬৪ লাখ ৯৯ হাজার ৩৯৩ টাকার সম্পদ রয়েছে। আর স্ত্রী ও সন্তানদের নামে রয়েছে ২৪ কোটি ৩৭ লাখ ৪৪ হাজার ৫৩৫ টাকার সম্পদ। স্থাবর-অস্থাবর সম্পদ মিলে ১১০ কোটি ২ লাখ ৪৩ হাজার ৯২৮ টাকার মালিক তিনি। নিজের বার্ষিক আয় দেখিয়েছেন ৫ কোটি ৭৩ লাখ ৭৭ হাজার ১৯৫ টাকা। এছাড়া তার ওপর নির্ভরশীলদের বার্ষিক আয় ৭৫ লাখ ৭৫ হাজার ৬৩১ টাকা। পোশাক শিল্প, বস্ত্রশিল্প, ব্যাংক, হাসপাতাল ব্যবসা, প্রাইভেট ও পাবলিক লিমিটেড কোম্পানিসমূহের ব্যবস্থাপনা পরিচালক সালাম মুর্শেদীর শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক। দেশবরেণ্য এ শিল্পপতির মাত্র ত্রিশ হাজার টাকা মূল্যের আসবাবপত্র রয়েছে। রাজধানীর অভিজাত এলাকা গুলশান-২ এর ১০৪ নম্বর সড়কের ২৭নং বাড়িতে বসবাসকারী আব্দুস সালাম মুর্শেদী হলফনামায় ইলেকট্রনিক সামগ্রীর ঘরে কিছু উল্লেখ করেননি।

নির্বাচন কমিশন সূত্র জানায়, গত ১৪ আগস্ট ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২০ সেপ্টেম্বর আসনটিতে নির্বাচন হবার কথা। কিন্তু প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় আগামী ৫ সেপ্টেম্বর যাচাই-বাছাই পর্ব শেষে একক প্রার্থী হিসেবে নির্বাচন কমিশনে দাপ্তরিকপত্র পাঠাবেন রিটার্নিং অফিসার মো. ইউনুচ আলী। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে দ্রুত গেজেট প্রকাশ ও শপথ গ্রহণ হতে পারে। আগামী ৯ সেপ্টেম্বর বিকেলে দশম জাতীয় সংসদের ২২তম বা শেষ অধিবেশনে আব্দুস সালাম মুর্শেদীর উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।

এদিকে সংসদের মেয়াদ আগামী ২৮ জানুয়ারি পর্যন্ত। সাংবিধানিক মতে, ৩১ অক্টোবর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে। সে হিসেবে মাত্র তিন থেকে চার মাসের জন্য বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য হচ্ছেন সালাম মুর্শেদী।

প্রসঙ্গত, গত ২৬ জুলাই খুলনা-৪ আসনের সংসদ সদস্য এসএম মোস্তফা রশিদী সুজার মৃত্যুতে আসনটি শূন্য হয়।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর