খুলনায় প্রবাসীদের ঈদ পুনর্মিলনী

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
খুলনায় প্রবাসীদের ঈদ পুনর্মিলনী। ছবি: বার্তা২৪

খুলনায় প্রবাসীদের ঈদ পুনর্মিলনী। ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

 

খুলনা: প্রবাসী খুলনাবাসীদের অনলাইন ভিত্তিক ‘এনআরবি খুলনা’ সংগঠনের সদস্যেদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৮ আগস্ট) সন্ধ্যায় খুলনার বৈকালীস্থ ম্যানগ্রোভ কলেজ অডিটোরিয়ামে এই পুনর্মিলনীতে প্রবাসীদের পরিবারের সদস্যরা অংশ নেয়।

খুলনার যারা বিদেশে বসবাস করে তাদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘এনআরবি খুলনা’ নামের একটি গ্রুপ খুলেন গ্রুপের প্রতিষ্ঠাতা ও এ্যাডমিন দুবাই প্রবাসী প্রকৌশলী মুহাম্মাদ মঈনুল ইসলাম। পরবর্তীতে প্রবাসীদের নিয়ে একটি অনলাইন সংগঠন রূপ পায়।

এই পুনর্মিলনী অনুষ্ঠানে প্রবাসীদের পরিবারের সদস্যারা অংশ অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে উঠে। অনুষ্ঠানে কৌতুক অভিনয় ও আবৃত্তি করে প্রবাসীরা। এসময়ে খুলনা তথা বাংলাদেশের উন্নয়নে নিজেদের সর্বোচ্চ ত্যাগের শপথও নেন তারা।

প্রবাসী প্রকৌশলী মুহাম্মাদ মঈনুল ইসলামের তত্ত্বাবধায়নে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার মো: কামরুল ইসলাম অংশ নেন।

অন্যদের মধ্যে অনুষ্ঠানে ম্যানগ্রোভ ইকোপ্রপার্টিজ’র ব্যবস্থাপনা পরিচালক একে ফয়জুল আলম রনি, রাশিয়ার পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র বিশেষজ্ঞ মো: মমিনুল রহমান, খুলনা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মো: হায়দার আলী বিশ্বাস, লন্ডন প্রবাসী বিবিসি বাংলার সাংবাদিক মো: শেখ সাদী, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল্লাহ আল-মামুন, বাহারাইন প্রবাসী মো: আলমগীর জনি, সৌদির আরব প্রবাসী আজিজ মোহাম্মাদ, ওমান প্রবাসী সুবোধ কুমার বিশ্বাস, মেরিনার মোঃ ওমর ফারুক, দুবাই প্রবাসী শেখ মনিরুল ইসলাম, ওয়াসিউল আলম, হোসেন আলী ও ব্রুনাই প্রবাসী মশিউর রহমান লিটন প্রমুখ।