Barta24

শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

English

শ্রীপুর রেল-স্টেশনে সব থাকার পরও দুর্ভোগ

শ্রীপুর রেল-স্টেশনে সব থাকার পরও দুর্ভোগ
শ্রীপুর রেল স্টেশনে একাধিক বিশ্রামাগার থাকলেও সেগুলো বন্ধ করে রাখা হয়/ ছবি: বার্তা২৪.কম
ফয়সাল আহমেদ
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কের অন্যতম জনগুরুত্বপূর্ণ গাজীপুরের শ্রীপুর রেল-স্টেশন। প্রতিদিন এই স্টেশনে সাতটি ট্রেন ১৪ বার যাত্রা বিরতি করে, যার মাধ্যমে প্রায় ১০ হাজার যাত্রী দেশের বিভিন্ন গন্তব্যে গমন করেন।

দিন রাতের অধিকাংশ সময় স্টেশনটি যাত্রীদের আনাগোনায় মুখরিত হয়ে থাকলেও তাদের চাহিদামত কোনো ধরনের নাগরিক সুবিধা নেই স্টেশনটিতে। অথচ স্টেশনটিতে প্রয়োজনীয় সবকিছুই বিদ্যমান রয়েছে।

স্টেশনের যাত্রী ও রেল বিভাগের সূত্রমতে, বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চল শাখার অধীন এই স্টেশনটি তৃতীয় শ্রেণীর অন্তর্ভুক্ত। শিল্প এলাকাসমৃদ্ধ উপজেলায় এই স্টেশনটির অবস্থান হওয়ায় প্রতিনিয়ত যাত্রীদের চাপ বাড়ছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/04/1546599441165.gif

আর যাত্রীদের কথা বিবেচনা করে ইতোমধ্যে স্টেশন আঙিনায় প্রথম ও দ্বিতীয় শ্রেণীর বিশ্রামাগার ও শৌচাগার নির্মাণ করলেও তা তালাবদ্ধ করে রাখা হয়। ফলে যাত্রীরা তাদের কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত। শোচাগার বন্ধ থাকায় স্টেশন আঙিনায় প্রাকৃতিক কাজ করেন যাত্রীরা। এতে স্টেশনের পরিবেশ প্রকট দুর্গন্ধে ভারী হয়ে আসে, নাক চেপে চলাচল করতে হয় যাত্রীদের।

শ্রীপুরের আহমেদ আলী ১৫ বছর ধরে এই স্টেশন ব্যবহার করে যাতায়াত করছেন। তার মতে, ‘এই স্টেশনে যাত্রীদের নূন্যতম সুবিধা নেই। যাদের বাড়ি স্টেশনের কাছে তারা বাড়ি থেকে প্রাকৃতিক কাজ সেরে বের হন। তবে যাদের বাড়ি দূরে তারা বিপদে পড়েন।’

স্টেশনে অপেক্ষমাণ যাত্রী নুরুন্নাহারের বলেন, ‘এখানে শৌচাগার ও সুপেয় পানি ব্যবহারের কোনো ব্যবস্থা নেই। অথচ সবকিছুই রয়েছে। যদি কর্তৃপক্ষ এসব তালাবদ্ধ করে রাখে, ফলে বিপদে পড়েন নারীরা। তাহলে এসব নির্মাণ করে কী লাভ হলো?’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/04/1546599471825.gif

স্টেশন আঙিনার ক্ষুদ্র ব্যবসায়ী সবুজ মিয়ার ভাষ্য, ‘এই স্টেশনে সবকিছুরই ব্যবস্থা আছে, শুধু ব্যবস্থাপনার অভাব।’

এ বিষয়ে শ্রীপুর রেলওয়ে স্টেশন মাস্টার হারুন অর রশিদ বলেন, ‘বিশ্রামাগার ও শৌচাগার বিভিন্ন সময় যাত্রীদের কথা বিবেচনা করে খোলা হয়। এসব দেখাশোনার জন্য চাহিদামত লোক না থাকায় অধিকাংশ সময় বন্ধ করে রাখা হয়। তবে যাত্রীদের কথা বিবেচনা করে ইতোমধ্যে সুপেয় পানির ব্যবস্থা ও রেলওয়ে আঙিনায় পাবলিক টয়লেট স্থাপনের বিষয়ে কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।’

আপনার মতামত লিখুন :

পঞ্চগড়ে তিস্তায় ডুবে ২ শিশুর মৃত্যু

পঞ্চগড়ে তিস্তায় ডুবে ২ শিশুর মৃত্যু
তিস্তা নদীতে ডুবে মারা যাওয়া দুই শিশু

পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলায় তিস্তা নদীতে নিখোঁজের প্রায় ৭ ঘণ্টা পর আব্দুল্লাহ (৯) ও শাওন (৬) নামে দুই শিশুর মরদেহ উদ্ধার করেছেন স্থানীয়রা।

শুক্রবার (২৩ আগস্ট) দিবাগত রাত সোয়া ১২টার দিকে জেলার দেবীগঞ্জ উপজেলাধীন টেপ্রীগঞ্জ ইউনিয়নের রামগঞ্জ বিলাসী চিলাহাটিপাড়া এলাকার তিস্তা নদী থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়।

নিহত আব্দুল্লাহ ওই এলাকার ফারুক হোসেনের ছেলে এবং নিহত অপর শিশু শাওন একই এলাকার আলিউল ইসলামের ছেলে।

স্থানীয়রা জানান, শুক্রবার দুপুরে আব্দুল্লাহ ও শাওন খেলার জন্য বাড়ি থেকে বের হয়। বিকেলে তারা দুজন বাড়িতে না ফিরলে উভয়ের পরিবার তাদের খোঁজাখুঁজি করে না পেয়ে পার্শ্ববর্তী তিস্তা নদীর পাড়ে তাদের কাপড় দেখতে পায়।

স্থানীয়রা নদীতে নেমে খোঁজাখুঁজি করে দুই শিশুকে না পেয়ে ডোমার ফায়ার সার্ভিসকে খবর দেন। ফায়ার সার্ভিসের সদস্যরা স্থানীয়দের সহযোগিতায় দীর্ঘ ৭ ঘণ্টা খোঁজাখুজির পর রাত সোয়া ১২টায় আব্দুল্লাহ ও শাওনের মৃতদেহ উদ্ধার করে।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল হাসান সরকার বার্তাটয়েন্টিফোর.কমকে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

চুয়াডাঙ্গায় ইয়াবাসহ পৌর ছাত্রলীগের সভাপতি আটক

চুয়াডাঙ্গায় ইয়াবাসহ পৌর ছাত্রলীগের সভাপতি আটক
রফিকুল ইসলাম ববি

চুয়াডাঙ্গায় ইয়াবাসহ দামুড়হুদা উপজেলার দর্শনা পৌর ছাত্রলীগের সভাপতি রফিকুল ইসলাম ববিকে আটক করেছে বিজিবি।

শুক্রবার (২৩ আগস্ট) দামুড়হুদা উপজেলার মুন্সীপুর বিজিবির ক্যাম্পের সামনে থেকে ২০ পিস ইয়াবাসহ তাকে আটক করা হয়।

আটক রফিকুল ইসলাম ববি উপজেলার দর্শনা পৌর শহরের কেরুজ ফুলতলা মহল্লার আব্দুল খালেকের ছেলে।

দামুড়হুদা থানা সূত্রে জানা যায়, গোপন সূত্রে সংবাদ পেয়ে মুন্সীপুর বিজিবির ক্যাম্পের নায়েক জুলহাস সঙ্গীয় ফোর্স নিয়ে ববির মোটরসাইকেলের গতিরোধ করে তার দেহ তল্লাশি করেন। এ সময় তার কাছে ২০ পিস ইয়াবা পাওয়া যায়।

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ব্যাপারে দামুড়হুদা থানায় রাতে একটি মামলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র