Alexa

মাঝারি শৈত্যপ্রবাহে উত্তরাঞ্চলের জনজীবন বিপর্যস্ত

মাঝারি শৈত্যপ্রবাহে উত্তরাঞ্চলের জনজীবন বিপর্যস্ত

ছবি: বার্তা২৪

উত্তরাঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মাঝারি শৈত্যপ্রবাহ। এর প্রভাবে কনকনে ঠান্ডা বাতাসে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। বিশেষ করে ছিন্নমূল ও ভাসমান মানুষগুলো পড়েছে সীমাহীন দুর্ভোগে। ছিন্নমূল মানুষগুলো গরম কাপড়ের অভাবে বেশি কষ্ট পাচ্ছে।

উত্তরাঞ্চলের বগুড়া জেলায় শুক্রবার (৪ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্র রেকর্ড হয়েছে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এর আগে বৃহস্পতিবার (৩ জানুয়ারি) বগুড়ায় সর্বনিম্ন তাপমাত্র ছিল ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

অপরদিকে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে বৃহস্পতিবার (৩ জানুয়ারি) রেকর্ড হয়েছে সর্বনিম্ন তাপমাত্র ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

চলতি জানুয়ারি মাসে আরও দুই তিনটি শৈত্যপ্রবাহ আসতে পারে বলে জানিয়েছেন বগুড়া আঞ্চলিক আবহাওয়া অফিসের আবহওয়া বিদ সবিজ হোসাইন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/04/1546605695729.jpg

এদিকে, শীতের তীব্রতা বাড়ার পাশাপাশি গরম কাপড় বিক্রিও বেড়ে গেছে। ফুটপাত থেকে শুরু করে বড় বড় শপিং মলগুলো রয়েছে ক্রেতার ভিড়। কিন্তু ফুটপাত আর রেল বস্তিতে বসবাস করা মানুষগুলো খড় কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে।

এখনো পর্যন্ত শীতবস্ত্র বিতরণে কেউ এগিয়ে আসেননি বলে জানিয়েছেন রেল বস্তিতে বসবাসকারী বৃদ্ধা মাজেদা বেওয়া রমিছা বিবি এবং আজিরন বিবি।

জেলা এর আরও খবর