Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

মাঝারি শৈত্যপ্রবাহে উত্তরাঞ্চলের জনজীবন বিপর্যস্ত

মাঝারি শৈত্যপ্রবাহে উত্তরাঞ্চলের জনজীবন বিপর্যস্ত
ছবি: বার্তা২৪
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বগুড়া
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

উত্তরাঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মাঝারি শৈত্যপ্রবাহ। এর প্রভাবে কনকনে ঠান্ডা বাতাসে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। বিশেষ করে ছিন্নমূল ও ভাসমান মানুষগুলো পড়েছে সীমাহীন দুর্ভোগে। ছিন্নমূল মানুষগুলো গরম কাপড়ের অভাবে বেশি কষ্ট পাচ্ছে।

উত্তরাঞ্চলের বগুড়া জেলায় শুক্রবার (৪ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্র রেকর্ড হয়েছে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এর আগে বৃহস্পতিবার (৩ জানুয়ারি) বগুড়ায় সর্বনিম্ন তাপমাত্র ছিল ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

অপরদিকে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে বৃহস্পতিবার (৩ জানুয়ারি) রেকর্ড হয়েছে সর্বনিম্ন তাপমাত্র ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

চলতি জানুয়ারি মাসে আরও দুই তিনটি শৈত্যপ্রবাহ আসতে পারে বলে জানিয়েছেন বগুড়া আঞ্চলিক আবহাওয়া অফিসের আবহওয়া বিদ সবিজ হোসাইন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/04/1546605695729.jpg

এদিকে, শীতের তীব্রতা বাড়ার পাশাপাশি গরম কাপড় বিক্রিও বেড়ে গেছে। ফুটপাত থেকে শুরু করে বড় বড় শপিং মলগুলো রয়েছে ক্রেতার ভিড়। কিন্তু ফুটপাত আর রেল বস্তিতে বসবাস করা মানুষগুলো খড় কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে।

এখনো পর্যন্ত শীতবস্ত্র বিতরণে কেউ এগিয়ে আসেননি বলে জানিয়েছেন রেল বস্তিতে বসবাসকারী বৃদ্ধা মাজেদা বেওয়া রমিছা বিবি এবং আজিরন বিবি।

আপনার মতামত লিখুন :

ভোলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দোকান কর্মচারীর মৃত্যু

ভোলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দোকান কর্মচারীর মৃত্যু
ছবি: প্রতীকী

ভোলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মানিক (২৪) নামে এক দোকান কর্মচারীর মৃত্যু হয়েছে।

রোববার (২৫ আগস্ট) দুপুরে ভোলা সদর রোডে অবস্থিত সফিউদ্দিন মালিকানাধীন জাপান গ্লাস হাউজ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে।

মানিক ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের আলগী গ্রামের মো. রতনের ছেলে।

জানা গেছে, দুপুরের দিকে দোকানের দ্বিতীয় তলায় অবস্থিত গোডাউন থেকে এস এস পাইপ নামাচ্ছিলেন মানিক। তখন অসাবধানতা বশত একটি পাইপ পাশে বিদ্যুতের তারে গিয়ে লাগে। এতে মানিক বিদ্যুৎস্পৃষ্ট হন। তাকে দ্রুত উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ভোলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ছগির মিয়া এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মাদারীপুরের শিবচরে ট্রাকের চাপায় নিহত ১

মাদারীপুরের শিবচরে ট্রাকের চাপায় নিহত ১
সড়ক দুর্ঘটনার প্রতীকী ছবি

ঢাকা-খুলনা মহাসড়কের মাদারীপুরের শিবচরে ট্রাকের চাপায় জাকির ফকির (৩৫) নামের একজন নিহত হয়েছেন। নিহত জাকির হোসেন শিবচর উপজেলার বাবলা তলা এলাকার ইমারত ফকিরের ছেলে। সে পেশায় ভ্যান চালক।

রোববার (২৫ আগস্ট) সন্ধ্যা ছয়টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের হাজী শরিয়তউল্লাহ সেতুর পূর্বপাড়ে এই দুর্ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সন্ধ্যার দিকে কাঠালবাড়ি ঘাট থেকে ভাঙ্গাগামী একটি মালবাহী ট্রাক একটি ভ্যানকে চাপা দেয়। এ সময় ভ্যান চালক ঘটনাস্থলেই মারা যান।

শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবী হোসেন বলেন, 'একটি ট্রাক ভ্যানটিকে চাপা দিলে ঘটনাস্থলেই ভ্যানের চালক মারা যায়। ট্রাকটি আটকের চেষ্টা চলছে।'

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র