Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

স্বামী প্রতিমন্ত্রীর পর এবার স্ত্রী উপমন্ত্রী

স্বামী প্রতিমন্ত্রীর পর এবার স্ত্রী উপমন্ত্রী
বাঁ থেকে, স্বামী তালুকদার আব্দুল খালেক, স্ত্রী হাবিবুন নাহার, ছবি: সংগৃহীত
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বাগেরহাট
বার্তা২৪


  • Font increase
  • Font Decrease

বাগেরহাট-০৩ (মোংলা-রামপাল) আসনে স্বামী তালুকদার আব্দুল খালেক প্রতিমন্ত্রী থাকার পর এবার উপ-মন্ত্রী হিসেবে শপথ গ্রহণের ডাক পেলেন স্ত্রী হাবিবুন নাহার।

১৯৯৬ সালে এ আসন থেকে নির্বাচিত এমপি তালুকদার আব্দুল খালেক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এরপর স্বামীর ছেড়ে দেওয়া একই আসনে তিন বারের নির্বাচিত এমপি হাবিবুন নাহার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন।

১৯৯১, ১৯৯৬, ২০০১ ও ২০১৩ সালে এ আসনে এমপি নির্বাচিত হন তালুকদার আব্দুল খালেক। তালুকদার আব্দুল খালেক খুলনা সিটি করপোরেশনের মেয়র পদে নির্বাচন করায় তার ছেড়ে যাওয়া এ আসনটিতে ২০০৮, ২০১৮ সালের উপ-নির্বাচন ও ২০১৮ এর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হাবিবুন নাহার এমপি নির্বাচিত হয়েছেন। ২০১৮ সালে এমপি পদ থেকে পদত্যাগ করে খুলনা সিটি করপোরেশনের নির্বাচন করে মেয়র হন তালুকদার আব্দুল খালেক।

এর আগে ২০০৮ সালেও তিনি খুলনার মেয়র ছিলেন। বাগেরহাট-০৩ (মংলা-রামপাল) আসনের সফল রাজনৈতিক দম্পতি খালেক-হাবিবুন নাহার ১৯৯১ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত ধারাবাহিকভাবে নির্বাচিত হয়ে আসছেন। এ আসনে ৪ বার এমপি ছাড়াও দুইবার খুলনা সিটি করপোরেশনে মেয়র নির্বাচিত হয়েছেন তালুকদার আব্দুল খালেক। আর তিনবার এমপি হয়েছেন খালেকের সহধর্মিণী হাবিবুন নাহার। তৃতীয়বারের মত এমপি হওয়ার পর উপ-মন্ত্রীর ডাক পড়ায় এ আসনটি জুড়ে আনন্দের জোয়ার বইছে দলীয় নেতা-কর্মীদের মধ্যে।

এদিকে এমপি হাবিবুন নাহারের উপ-মন্ত্রী হিসেবে শপথ গ্রহণের ডাক পড়ায় রোববার (৬ জানুয়ারি) সন্ধ্যায় বাগেরহাটের মংলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগ। স্থানীয় আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে বের হওয়া মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ  করে। এতে অংশ নেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আ: রহমান, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক তরফদার আব্দুল মোত্তালিব মুক্ত, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শেখ আব্দুল্লাহ আল মামুন ও পৌর ১নং ওয়ার্ড আওয়ামী লাগের সভাপতি বেলাল হোসেনসহ বিপুল সংখ্যা নেতা-কর্মী। এছাড়া হাবিবুন নাহারকে উপ-মন্ত্রী করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন মোংলা প্রেসক্লাব সভাপতি, বিশিষ্ট শিপিং ব্যবসায়ী ও বন্দর ব্যবহারকারী এইচ এম দুলাল।

 

আপনার মতামত লিখুন :

ভোলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দোকান কর্মচারীর মৃত্যু

ভোলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দোকান কর্মচারীর মৃত্যু
ছবি: প্রতীকী

ভোলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মানিক (২৪) নামে এক দোকান কর্মচারীর মৃত্যু হয়েছে।

রোববার (২৫ আগস্ট) দুপুরে ভোলা সদর রোডে অবস্থিত সফিউদ্দিন মালিকানাধীন জাপান গ্লাস হাউজে এ ঘটনা ঘটে।

মানিক ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের আলগী গ্রামের মো. রতনের ছেলে।

জানা গেছে, দুপুরের দিকে দোকানের দ্বিতীয় তলায় অবস্থিত গোডাউন থেকে এস এস পাইপ নামাচ্ছিলেন মানিক। তখন অসাবধানতা বশত একটি পাইপ পাশে বিদ্যুতের তারে গিয়ে লাগে। এতে মানিক বিদ্যুৎস্পৃষ্ট হন। তাকে দ্রুত উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ভোলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ছগির মিয়া এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মাদারীপুরের শিবচরে ট্রাকের চাপায় নিহত ১

মাদারীপুরের শিবচরে ট্রাকের চাপায় নিহত ১
সড়ক দুর্ঘটনার প্রতীকী ছবি

ঢাকা-খুলনা মহাসড়কের মাদারীপুরের শিবচরে ট্রাকের চাপায় জাকির ফকির (৩৫) নামের একজন নিহত হয়েছেন। নিহত জাকির হোসেন শিবচর উপজেলার বাবলা তলা এলাকার ইমারত ফকিরের ছেলে। সে পেশায় ভ্যান চালক।

রোববার (২৫ আগস্ট) সন্ধ্যা ছয়টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের হাজী শরিয়তউল্লাহ সেতুর পূর্বপাড়ে এই দুর্ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সন্ধ্যার দিকে কাঠালবাড়ি ঘাট থেকে ভাঙ্গাগামী একটি মালবাহী ট্রাক একটি ভ্যানকে চাপা দেয়। এ সময় ভ্যান চালক ঘটনাস্থলেই মারা যান।

শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবী হোসেন বলেন, 'একটি ট্রাক ভ্যানটিকে চাপা দিলে ঘটনাস্থলেই ভ্যানের চালক মারা যায়। ট্রাকটি আটকের চেষ্টা চলছে।'

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র